বৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০১৬ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টাইগারদের বোলিং তাণ্ডবে বিপাকে নিউজিল্যান্ড

Paris
ডিসেম্বর ২৯, ২০১৬ ৬:৩০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

টাইগারদের বোলিং তাণ্ডবে বিপাকে পড়েছে আছেন নিউজিল্যান্ড। ফলে ৩৮ তম ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৭১। বিনিময়ে উইকেটে খোয়াতে হয়েছে ৬টি। এর আগে ১৩.১ ওভারের মধ্যে গুরুত্বপূর্ণ ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ধুঁকতে থাকে বিশ্বের অন্যতম শক্তিশালী ক্রিকেট দল নিউজিল্যান্ড।

এর পরি নিয়মিত বিরতীতে আরো দুটি উইকেট হারিয়ে বসেন স্বাগতিকরা। ৩৭.৩ ওভারে তারা উকেট হারিয়ে বসে ৬টি। শেষের উইকেটটি পান তাসকিন। আউট হয়ে যান রঞ্চি। তিনি করেন ৩১ রান।

এর মাঝে সাজঘরে ফিরে গেছেন দলের তিন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, নিশাম ও রঞ্চি । ল্যাথাম সেঞ্চুরি তুলে নিয়েছিলেন ক্রাইস্টচার্চ ম্যাচে। ১৪তম ওভার পর্যন্ত কিউইদের রানরেট ছিল ৩.৫৪।

উল্লেখ্য এর আগে সকালে টসে জিতে বল হাতে নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি। তিন অভিষিক্ত নুরুল হাসান সোহান, শুভাশিষ রায়, তানভীর হায়দারকে নিয়ে নেলসনে খেলা শুরু করে টিম টাইগার্স।

খেলার আগেই তাদেরকে অভিষেকের ক্যাপ পরিয়ে দেয়া হয়। টস জিতে বল হাতে নিয়ে প্রথম ওভারেই সাফল্য পেয়েছেন অধিনায়ক মাশরাফি। কিউইদের গুরুত্বপূর্ণ ব্যাটিং স্তম্ভ ওপেনার গাপটিল এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ে শূন্য রানে বিদায় নিয়ে চলে যান। তাসকিনের শিকার হন উইলিয়ামসন। আর ল্যাথামকে সাজঘরে ফেরান সাকিব।

মাশরাফি এবং তাসকিন দুটি করে, সাকিব ও মোসাদ্দেক একটি করে উইকেট পান।

সকালে মেঘলা আবহাওয়ার মধ্যে শুরু হয় খেলা। কিন্তু দ্বিতীয় ওভারেই রোদ হাসতে শুরু করে। সকালে হালকা বৃষ্টি হয়েছে নেলসনে। এ জন্য টসে জিতে বল হাতে নিয়ে যে মাশরাফি ভুল করেননি, প্রথম ওভারে গাপটিলকে তুলে নিয়ে এর প্রমাণ তিনি দিয়েছেন নিজেই।

ব্যাট করছেন নিউজিল্যান্ডের ব্রুম ও মিচেল স্যানেচার।

সর্বশেষ - খেলা