টাইগারদের বিপক্ষে লিড নিল ক্যারিবীয়রা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজে। শনিবার দ্বিতীয় দিন প্রথম সেশনেই ৪ উইকেট হারিয়েছে ক্যারিবীয়রা। তবে নিয়মিত বিরতিতে চার উইকেট হারালেও ধকল সামলিয়ে বেশ এগিয়ে যাচ্ছে। কাইল মায়ার্স ও ব্লাকউডের ব্যাটে ভর করে লিড পেয়েছে তারা।

এর আগে, শুক্রবার প্রথম ইনিংসে ২৩৪ রান করে অলআউট হয়ে যায় টাইগাররা। এরপর ব্যাট করতে নেমে দেখে শোনে খেলে শত রানের জুটি গড়েন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার।

আগের দিনটা দারুণ কাটানোর পর শনিবার দ্বিতীয় দিনের শুরুটাও তারা করেছিলেন সেভাবে। তবে বাংলাদেশকে স্বস্তি এনে দিয়েছেন পেসার শরিফুল ইসলাম, খালেদ আহমেদ ও মিরাজ। তাদের দুর্দান্ত বোলিংয়ে টাইগাররা তুলে নিয়েছেন চারটি গুরুত্বপূর্ণ উইকেট।

দ্বিতীয় দিনে ইনিংসের ২৬তম ওভারের শেষ বলে এসে সাফল্য পায় টাইগাররা। শরিফুলের বাড়তি বাউন্সে করা শর্ট পিচ বল পুল করতে গিয়ে গতির কাছে হার মানেন ক্যাম্পবেল। ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে দাঁড়ানো নুরুল হাসান সোহানের হাতে। ৭৯ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরেন তিনি। ‍এরপর উন্ডিজ শিবিরে জোড়া আঘাত হানেন খালেদ। আর মিরাজ নেন একটি উইকেট।

ব্র্যাথওয়েট ১০৭ বলে ৫১ করে মিরাজের বলে আউট হয় মাঠ ত্যাগ করেন। এছাড়াও রেমন রিফারকে (২২) ও এনক্রোমাহ বোনারকে (০) রানে বোল্ড করেন খালেদ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৪৮ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৪ রানের লিড পেয়েছে ক্যারিবীয়রা। কাইল মায়ার্স ৬০ রান আর ব্লাকউড ৪০ রানে অপরাজিত আছেন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন