মঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টাইগারদের এই কীর্তি দেখাতে পারেনি কেউ

Paris
জানুয়ারি ৪, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ

অতীতে নিউজিল্যান্ডের মাটিতে ৯টি টেস্ট খেলে সব কটিতেই হেরেছে বাংলাদেশ। তার চেয়েও বড় কথা নিউজিল্যান্ড সফরে কোনো ফরম্যাটেই জয়ের দেখা পায়নি টাইগাররা।

তবে চলতি সফরে তারুণ্য নির্ভর দল নিয়েই প্রত্যাশার চেয়ে ভালো খেলছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুই টেস্টে ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্স করছে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি।

বোলাররা মাথা ঠান্ডা রেখে লাইন লেংথ মেনে নিয়ন্ত্রিত বোলিং করেছেন। অতীতে এতটা ঠান্ডা মাথায় টাইগার বোলারদের বল করতে খুব একটা দেখা যায়নি।

মাউন্ট মঙ্গানুই টেস্টে বাংলাদেশের বোলাররা কতটা নিয়ন্ত্রিত বোলিং করেছে, সেটা জানিয়েছে ক্রিকেটের পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ক্রিকভিজ।

বাংলাদেশের তিন পেসার ৩৭ ওভার বল করেছেন। একটি নো বলসহ ২২৩টি ডেলিভারি ছুটেছে ইবাদত, তাসকিন ও শরীফুলের হাত থেকে। এর মধ্যে ৫০টি বলই ছিল স্টাম্পে। অর্থাৎ ২২.৪ শতাংশ বলই কোনো বাধা না থাকলে স্টাম্পে আঘাত হানত বা স্টাম্প ছুঁয়ে যেত।

ক্রিকভিজ জানাচ্ছে, কোনো পেস আক্রমণই নিউজিল্যান্ডের মাটিতে এতটা নিখুঁতভাবে স্টাম্পকে আক্রমণ করেনি।

এমন নিয়ন্ত্রিত বোলিংয়েই নিউজিল্যান্ডের মাটিতে সব সংস্করণ মিলে প্রথম জয়ের আশা করছে বাংলাদেশ।

এমন ঐতিহাসিক মুহূর্তের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ দলের বোলিং কোচ ওটিস গিবসন বলেন, কাল ছেলেদের সতেজ হয়ে নামাটা জরুরি। সে ক্ষেত্রে কাল আবারও সুশৃঙ্খল বোলিং করতে পারব এবং আজ শেষ দুই ওভারে যে নিয়ন্ত্রণ ও ইচ্ছা দেখিয়েছি, সেটা দেখাতে পারব। তারপর দেখা যাবে কী হয়।

তিনি আরও বলেন, আগেভাগেই আমরা কোনো কিছু ভেবে নিচ্ছি না। আমরা জানি, কত অর্জন অপেক্ষা করছে। আমরা যতটা সম্ভব সবকিছু সহজভাবে করতে চাই এবং নিয়ন্ত্রিত বোলিং করব এবং আজকের মতো উইকেট নেব। এরপর ম্যাচের ভাগ্যে কী লেখা থাকবে, সেটা দেখা যাবে।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা