টাইগারদের উন্নয়নে যা করতে হবে জানালেন আফ্রিদি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পরাজয়ের বৃত্তেই আটকে আছে বাংলাদেশ দল।  বিশ্বকাপে টানা ৫ ম্যাচে হারের পর দেশে ফিরে মিরপুরের চেনা উইকেটে হ্যাটট্রিক পরাজয় দেখল টাইগাররা।

বাংলাদেশ দলের এই হারের বৃত্ত থেকে বেরিয়ে ক্রিকেটে উন্নতির ছাপ রাখতে হলে যা করতে হবে জানালেন পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি টুইট বার্তায় লেখেন, বাংলাদেশকে সত্যিকার অর্থেই প্রাণবন্ত পিচে খেলার ব্যবস্থা করতে হবে। নয়তো এ ধরনের পিচে জয়ের পরও বিদেশে ও বিশ্বকাপে সাদামাটা পারফরম্যান্স চলতেই থাকবে।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১২৪/৭ রান করে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

এর আগে প্রথম দুই ম্যাচে ১২৭/৭ ও ১০৮/৭ রান করে টাইগাররা হারে যথাক্রমে ৪ ও ৮ উইকেটে।

মিরপুরে হোম ভেন্যুতে টাইগাদের এমন পরাজয়ের পর আফ্রিদি বলেন, বাংলাদেশ দলে প্রতিভার অভাব নেই। খেলাটির প্রতি তাদের গভীর আবেগেরও অভাব নেই। কিন্তু উন্নতি করতে চাইলে জরুরি ভিত্তিতে ভালো পিচ বানাতে হবে।

বিশ্বকাপের আগে এই মাঠেই অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়ে ১০ ম্যাচের মধ্যে ৭টিতে জয় পায় বাংলাদেশ। অথচ এমন নান্দনিক পারফরম্যান্সের পরও বিশ্বকাপে গিয়ে বাছাই পর্বে স্কটল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে হেরে যায় টাইগাররা।

এরপর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বের টিকিট পেলেও মূলপর্বে টানা ৫ ম্যাচে হেরে শূন্য হাতেই দেশে ফেরে বাংলাদেশ দল।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে নিজেদের চেনাজানা সেই উইকেটে খেলেও পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় টাইগাররা। বাংলাদেশ দলের উন্নয়ন চাইলে এই অবস্থা থেকে বের হয়ে স্পোর্টিং উইকেট তৈরির পরামর্শ আফ্রিদির।