ঝড় বইয়ে দিয়ে এবি বললেন ‘আমিও কিন্তু নার্ভাস হই’

আইপিএলে শনিবার ২২ বলে ৫৫ রানের বিধ্বংসী এক ইনিংসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে অবিশ্বাস্য জয় উপহার দিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচটিতে শেষ ২ ওভারে বেঙ্গালুরুর প্রয়োজন ছিল ৩৫ রান। এতটা চাপের সময়ও তাকে দেখা গেছে অবলিলায় ব্যাট চালাতে। শেষ ওভারে ৩ বলে যখন প্রয়োজন ৫ রান, তখন জফ্রা আর্চারকে ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন। এমন তাণ্ডব চালিয়ে ম্যাচ শেষে এবি বললেন, তিনিও নার্ভাস বোধ করেন।

এবারের টুর্নামেন্টে এখনও পর্যন্ত ২৮৫ রান করেছেন ডি ভিলিয়ার্স, তার ব্যাটিং গড় ৫৭, স্ট্রাইক রেট ১৯০। তার ধারেকাছে কেউ নেই। এর আগে পাঞ্জাবের হয়ে খেলা ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল বলেছিলেন, তিনি কখনও নার্ভাস হন না। শনিবারের ম্যাচ শেষে এটি নিয়েই এবির কাছে জানতে চাইলেন ধারাভাষ্যকার হার্শা ভোগলে। হাসতে হাসতে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমি কিন্তু প্রচণ্ড নার্ভাস ও অস্থির হই। ভেতরে ভেতরে আরও অনেক কিছু হয়ে যায়।

ভোগলের তখন পাল্টা জিজ্ঞাসা, ‘আপনি তো সবসময়ই এটা বলেন, কিন্তু কখনোই ব্যাটিংয়ে সেটির প্রতিফলন পড়ে না!’ এবার ডি ভিলিয়ার্সের উত্তর, ‘আমি চেষ্টা করি লুকাতে (হাসি)। সত্যি বলতে, আমিও ভীষণ চাপ অনুভব করি। যে কোনো ক্রিকেটারই এসব মুহূর্তে চাপে থাকে। নিজের পারফরম্যান্সে আমি গর্ব খুঁজে নেই। দলের জয়ে বড় অবদান রাখতে চাই। ফ্র্যাঞ্চাইজির মালিকপক্ষকে দেখাতে চাই, আমি এখানে আছি উপযুক্ত কারণেই। তাদের আস্থার প্রতিদান দিতে চাই।’

 

সূত্রঃ কালের কণ্ঠ