মঙ্গলবার , ১৬ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঝিনাইদহে বিএসএফ‘র গুলিতে গরু ব্যবসায়ী আহত

Paris
আগস্ট ১৬, ২০১৬ ২:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহের মহেশপুরের লড়াইঘাট সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফ‘র গুলিতে আব্দুল হাকিম (২৭) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার গভীর রাতে। আহত ব্যবসায়ী বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত আব্দুল হাকিম লড়াইঘাট গ্রামের নুরুল আমিন সরদারের ছেলে।
ঝিনাইদহ বিজিবি- ৫৮ ব্যাটেলিয়ানের পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, জেলার মহেশপুরের লড়াইঘাট সীমান্ত দিয়ে সোমবার ২ টার দিকে ১০/১২ জনের একদল বাংলাদেশী গরু ব্যবসায়ী গরু আনতে ভারতের অভ্যন্তরে ১ কিলোমিটার ভিতরে প্রবেশ করে। এ সময় ভারতের সুতিপুর ক্যাম্পের বিএসএফ তাদেরকে বাধা দেওয়ার চেষ্টা করে।
গরু ব্যবসায়ীরা বিএসএফ এর বাধা ভঙ্গ করে আরো অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করলে বিএসএফ তাদের লক্ষ করে গুলি চালায়। এতে আব্দুল হাকিম গুলি বিদ্ধ হয়ে আহত হয়। তার সঙ্গিরা তাকে উদ্ধার করে বাংলাদেশে এনে আজ ভোরে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে বিএসএফ কে পতাকা বৈঠকের জন্য চিঠি দওয়া হয়েছে।
বিজিবি পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম আরো জানান, স্থানীয় শ্যামকুড় ইউনিয়নের ৬ নং ইউপি সদস্য রহিম দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে ভারতীয় গরু ব্যবসায়ের সাথে জড়িত। সে এলাকার মানুষকে টাকার লোভ দেখিয়ে গরু ব্যবসার প্রতি উদ্বুদ্ধ করে আসছে। তিনি এই মানুষ গুলোর মাধ্যমে অবৈধভাবে সীমান্ত ক্রস করে ভারত থেকে গরু এনে ব্যবসা করে আসছে। তার এই অবৈধ ব্যবসার কারণেই প্রায়ই সীমান্তে, সীমান্তের অভ্যন্তরে বিএসএফ কর্তৃক বাংলাদেশী গরু ব্যবসায়ীদেরকে গুলি করে আহত করা কিংবা নির্যাতনের ঘটনা ঘটছে।

স/মি

সর্বশেষ - জাতীয়