জয়পুরহাটে হাজারো অসহায় শিশুর মুখে হাসি ফোটাল “করোনা যুদ্ধে আমরা” 

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটে ঈদের পোশাক দিয়ে হাজার অসহায় শিশুর মুখে হাসি ফোটাল সেচ্ছাসেবী সংগঠন ” করোনা যুদ্ধে আমরা”।আজ দুপুরে রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে “করোনা যুদ্ধে আমরা”র আয়োজনে বিভিন্ন সরকারি বেসরকারি স্কুলের শিক্ষার্থী, শ্রমিক সংগঠনের সদস্যদের সন্তানসহ ছিন্নমূল শিশুদের হাতে ঈদের জামা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির। এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রমিক উপদেষ্টা বাবু নন্দলাল পার্শি, করোনা যুদ্ধে আমরা এর প্রধান সমন্বয়ক তিতাস মোস্তফা, সমন্য়কারী জয়পুরহাট টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবদুল আলীম মন্ডল, সহ-সবাপতি ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, সংগঠনের সদস্য তপু মোস্তফা, তমাল, আল আমিন হিরা, সজীব, তরঙ্গ চৌধুরী, মোক্তাদির, সোহাগ সহ অনেকেই।

অনুষ্ঠানে অসহায় শিশুদের খুশি করার জন্য সব উপজেলাতেও পোশাক বিতরন করা হয়েছে এছাড়া গোপীনাথপুর আইসোলেসন সেন্টারে চিকিৎসারত শিশুসহ সব রোগীদের ও নতুন জামা দেওয়া হয়।

করোনা পরিস্থিতিতে সকলকে নিরাপদ দুরত্ব ও সচেতন থাকার পরামর্শ দিয়ে সকলকে ঈদের শুভেচ্ছা জানান আয়োজকরা।

করোনা পরিস্থিতি মোকাবিলা করতে এবং অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করার জন্য জয়পুরহাটের বাইশটি সেচ্ছাসেবী সংগঠন একত্রিত হয়ে “করোনা যুদ্ধে আমরা” নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ করেছে। সংগঠনটি শতাধিক সেচ্ছাসেবী নিয়ে গত একুশে মার্চ থেকে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। প্রথমে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টি, সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং ব্লিসিং পাউডার বিতরন দিয়ে শুরু করে কার্যক্রম পরবর্তীতে অসহায়দের খাদ্য সহায়তা দেয়া শুরু করে যা আজ অবধি পাঁচ হাজার পরিবার কে সহায়তা করেছে এখনো তা চলমান। পবিত্র রমজানের শুরু থেকে প্রতিদিন দুইশ ভ্রাম্যমান মানুষ ও করোনা সন্দেহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা মানুষদের ইফতারি দিয়ে আসছে। পবিত্র ঈদে অসহায় এক হাজার শিশুর মুখে হাসি ফোটাতে নতুন জামা বিতরন করেছে সেই সাথে আক্কেলপুরের গোপীনাথপুরে আইসোলেশনে থাকা রোগীদের ও নতুন জামা দিয়েছে তারা। ঈদে করোনা রোগীদের জন্য সেমাই খাওয়ানোর ব্যবস্থা ও করেছে তারা।

সমন্বয়কারী তিতাস মোস্তফা ও আবদুল আলীম জানান, করোনা পরিস্থিতিতে সরকারের পাশাপাশি তারা সাধারণ মানুষের পাশে থাকতে দৃঢ় প্রতিজ্ঞ। যতদিন করোনা থাকবে ততদিন তারা এভাবেই মানুষের পাশে থাকবে বলে জানান।