জয়পুরহাটে পোল্ট্রি শিল্পের জন্য প্রণোদনা ও সহজ ব্যাংক লোনের সুদ মওকুফের দাবী

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
করোনা ভাইরাসের প্রভাবে জয়পুরহাটে পোল্ট্রি শিল্পে ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। মুরগি এবং ডিম উৎপাদনকারী খামার সেই সাথে একদিনের বাচ্চা উৎপাদনের হ্যাচারী মালিক এবং ফিডমিল মালিকরা প্রতিনিয়ত লোকসান গুনছে।

এই অবস্থায় ক্ষতি পুষিয়ে নিয়ে এই শিল্পকে টিকিয়ে রাখার জন্য জেলার শীর্ষ ব্যবসায়ী সংগঠন জয়পুরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ আজ দুপুরে পৌর কমিউনিটি সেন্টারে সংবাদ সন্মেলনের আয়োজন করে।

সংবাদ সন্মেলনে চেম্বারের সভাপতি আনোয়ারুল হক আনু লিখিত বক্তব্যে বলেন, সরকার সব শিল্পকে টিকে রাখার জন্য যে প্রণোদনা ঘোষনা করেছে তার থেকে পোল্ট্রি খাতের ব্যবসায়ীরা যেন বঞ্চিত না হয়। তিনি সরকারের কাছে দাবী করেন, এই খাতে লোন আরো সহজ করে বর্তমান পরিস্থিতি যতদিন চলবে ততদিন পর্যন্ত গৃহীত লোনের সুদ মওকুফ এবং এসএমই তে সুদের হার ২ ভাগ করতে হবে।

এ বিষয়ে ব্যবসায়ীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রাণি সম্পদ মন্ত্রীর কাছে একটি আবেদনও করেন।

সংবাদ সন্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মাহফুজার রহমান, জয়পুরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সিনিয়র সহ-সভাপতি আহসান কবির এপ্লব, সাবেক সভাপতি চেম্বারের সাবেক সভাপতি বেলায়েত হোসেন লেবু, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাবেক মেয়র আব্দুল আজিজ মোল্লা, বাংলাদেশ সোনালী পোল্ট্রি ইন্ড্রাস্ট্রিজ এসোসিয়েশন এর আহবায়ক কবির আকবর চৌধুরী তাজ, পোল্ট্রি ব্যবসায়ী সাইফুল ইসলাম আলম, সাব্বির আহম্মেদ পাপ্পু প্রমুখ।

স/অ