জয়পুরহাটে পাচার করার সময় ১০২ বস্তা ভিজিডি’র চালসহ আটক ৪(ভিডিও)

নিজস্ব প্রতিবেদক,জয়পুরহাট:
জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রাইকালী বাজার থেকে পাচার করার সময় ভিজিডি’র ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চালসহ চারজনকে আটক করেছে পুলিশ। ভিজিডির চাল জব্দ করার ঘটনায় উপজেলা প্রশাসন পক্ষ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আটককৃতরা হলো ভুটভুটিচালক উপজেলার বিষ্ণপুরগ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে সবুজ হোসেন (৩৮) তাঁর সহকারী একই গ্রামের আব্দুস সালামের ছেলে সেলিম হোসেন (১৮), ভাঁটকুড়ি গ্রামের আত্তাব মন্ডলের ছেলে নাছিম মন্ডল (৩৩) ও রায়নগর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (৩৫)।

পুলিশ জানায়, রবিবার রাতে উপজেলার রায়কালী ফিলিং স্টেশনের কাছ থেকে ভিজিডি’র চাল পাচার করার সময় তাদের আটক করা হয়। রাত সাড়ে আটটার দিকে ভিজিডির চালবোঝাই একটি ভূটভুটি তিলকপুর থেকে আসার পথে রায়কালী ফিলিং কাছে স্থানীয় লোকজন ভুটভুটিটি আটকায়। পরে তাঁরা থানা পুলিশ খবর দেন। রাত সাড়ে দশটায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভিজিডির ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চালবোঝাই ভুটিভুটিটি থানায় নিয়ে যায়। পরে থানা পুলিশ ঘটনাটি ইউএনওকে জানায়।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ জানান, তিলকপুর থেকে আনা পথে ১০২ বস্তা ভিজিডি’র চালসহ ভুটভুটি আটক করা হয়েছে। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে থানায় আনা হয়েছে।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম সিল্কসিটিনিউজকে বলেন, চাল জব্দের ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা ও সমবায় কর্মকর্তাকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা রানি পাল তদন্তের দায়িত্ব পাওয়ার কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পুলিশ ভিজিডির চাল জব্দ করেছে বলে শুনেছি। এই চালগুলো কোথা থেকে আসল, কারা নিয়ে এল তা তদন্ত করে বের করা হবে।’