শনিবার , ৯ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয়পুরহাটে দর্শনার্থীদের পদভারে মুখরিত বিনোদন কেন্দ্রগুলো

Paris
জুলাই ৯, ২০১৬ ৯:২৬ অপরাহ্ণ

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট:
ঈদ উপলক্ষে জয়পুরহাটের একমাত্র বেসকারীভাবে বিনোদন কেন্দ্র শিশু উদ্যান এখন দর্শনার্থীদের পদভারে মুখরিত। শনিবার দুপুরে শিশু উদ্যানে সরেজমিন ঘুরে এ দৃশ্য দেখা যায়।

 
উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে শিশুসহ নানা বয়সের নারী-পুরুষ এসেছেন একটু ভিন্ন মাত্রার ঈদ আনন্দ উপভোগের জন্য। আনন্দ-বিনোদনের মাধ্যমে  শিশু শিক্ষার পাশাপাশি উদ্যোনে রয়েছে চিরাচরিত বাংলার হাজার বছরের নানা ঐতিহ্যের সমাহার।

 
জানা যায়, ২০০৫ সালে জয়পুরহাট জেলা শহরে সম্পূর্ন ব্যাক্তিগত উদ্যোগে প্রায় ১৪ বিঘা জমির ওপরে গড়ে ওঠে জয়পুরহাট শিশু উদ্যোন নামে একটি শিশু বিনোদন কেন্দ্র।

 
শিশুদের মনোহারি খেলনাসহ বিনোদনের মাধ্যমে শিশুদের বহুমূখী মুখী শিক্ষার লক্ষ্যে বর্ণমালা পরিচয় ছাড়াও জীব বৈচিত্র্য সহ সমাজ বিজ্ঞানের নানা খুটিনাটি বিষয় তুলে ধরা হয়েছে নিখুঁত ভাবে। পাশাপাশি সাহিত্যের জ্ঞান ভান্ডার বাড়াতে কবি সাহিত্যিক আর প্রাচীন সমাজ ব্যবস্থার সমাহারে এই শিশু উদ্যান যেন এক পাঠমালা। এই ঈদের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিশুসহ নানা বয়সী মানুষের ভারে শিশু উদ্যান এখন প্রকম্পিত।

 
শিশু উদ্যান নাম হলেও সব বয়সীদের কাছেই তা সমান বিনোদন কেন্দ্র। প্রকৃতির নির্মল নির্যাস নিতে ঈদে দূর-দুরান্ত থেকে সকল শ্রেণী-পেশার মানুষ আসেন এই শিশু উদ্যানে। একই কারনে এই ঈদে জমে উঠেছে জয়পুরহাটের এই বিনেদেন কেন্দ্র।

 
নওগাঁ জেলার নজিপুর উপজেলা থেকে তুহিন আহম্মেদ, দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলা থেকে বেনজির হোসেন ও রংপুর জেলার বদরগঞ্জ উপজেলা থেকে শিউলি বেগমসহ একাধিক দর্শনার্থী জানান, ঈদের আনন্দকে আরো স্মরনীয় করে রাখার জন্য শিশু উদ্যানে এসেছি।

 
অন্যদিকে গাইবান্ধা জেলার সাগর হোসেন , বগুড়া জেলার শফিকুল ইসলামসহ আরো অনেকে জানান, দেশে সাম্প্রতিক জঙ্গীবাদের উত্থানে আমরা আতংকিত তাই চাই বিনোদন কেন্দ্রগুলোতে নিবির নিরাপত্তা ব্যবস্থা।

 
জয়পুরহাট শিশু উদ্যানের স্বত্তাধিকারি রফিকুল ইসলাম প্রিন্স সিল্কসিটি নিউজকে জানান, উত্তরাঞ্চলে সরকারি ভাবে এখনো তেমন বিনোদন কেন্দ্র গড়ে না ওঠলেও বেসরকারি ভাবে প্রতিষ্ঠা পাওয়া এই শিশু উদ্যানই এখন ঈদ আনন্দের জন্য দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছে এবং আমাদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা সতর্ক অবস্থায় রয়েছে।

 
জয়পুরহাট সহকারী পুলিশ সুপার (সার্কেল) অশোক কুমার পাল জানান, ঈদ উপলক্ষে জয়পুরহাটের বিনোদন কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তাসহ সমগ্র জেলাতেই আইন-শৃঙ্খলা ব্যবস্থা জোরদার করা হয়েছে, এছাড়াও সাদা পোষাকে গোয়েন্দা সংস্থার বাহিনীরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান করছেন।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর