রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয়পুরহাটের পাঁচবিবি স্টেশনে দ্বিগুন দামে ট্রেনের টিকিট বিক্রির অভিযোগ

Paris
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ৭:৪৪ অপরাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি:
জয়পুরহাটের পাঁচবিবি স্টেশনে ঈদের ৫ম দিনে (রবিবার) ট্রেনের টিকেট বিক্রি করা হচ্ছে দ্বিগুন দামে। ঢাকায় কর্মমুখী মানুষদের ফেরার সুযোগকে কাজে লাগিয়ে পাঁচবিবি স্টেশনের এক শ্রেনীর অসৎ কর্মচারীরা এ কাজ করছেন বলে অভিযোগ যাত্রিদের।

 
সরেজমিন স্টেশন ঘুরে দেখা যায়, এ স্টেশনে ঢাকাগামী সকালে দ্রুতযান ও রাতে একতা এক্সপ্রেস নামক দুইটি ট্রেন দাড়ায়। কিন্ত এই স্টেশনে অনলাইন টিকেট পদ্ধতি চালু না হওয়ায় এই সুযোগটি গ্রহন করছেন সেখানকার রেল-কর্মচারীরা। যাত্রীদের অনলাইন পদ্ধতির বিকল্প হিসেবে হাতে লেখা টিকেট দেওয়া হয়।

 
এছাড়াও স্টেশনের কাউন্টার থেকে কোন টিকেট দেওয়া হয়না,সব টিকেট থাকে অসৎ রেল-কর্মচারীদের কাছে বলে অভিযোগ করেন একাধিক রেলযাত্রী।

 
সকালে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস যাত্রী ওই উপজেলার সড়াইল গ্রামের রওশন আরা বলেন ট্রেনের টিকিটের মূল্য বেশি চাওয়ায় বিকল্পভাবে ঢাকা যাওয়ার চিন্তা-ভাবনা করছি। একই উপজেলার বিনধারা গ্রামের  সুজন হোসেন এর কাছ থেকে ৪০০ টাকার টিকেট ৮০০ শত টাকা নেয়।

 
রাতের টিকেট কিনতে আসা একতা এক্সপ্রেস এর যাত্রী শিক্ষক আইয়ুব আলী জানান, পরিবার নিয়ে ঢাকায় যাবো আমার থেকে দুইটি টিকিট নিয়েছে ১০০০ টাকা,কি আর করব যেতেই হবে বিধায় বাধ্য হয়ে টিকেট নিয়েছি।এছাড়াও একাধিক যাত্রী নাম প্রকাশ না করে জানান টাকা দিলেই মিলছে টিকেট না দিলে টিকেটই পাওয়া যাচ্ছে না।

 
পাঁচবিবি স্টেশনের স্টেশন মাস্টার সন্তোষ কুমার সিল্কসিটি নিউজকে  জানান, অভিযোগগুলি সঠিক নয়,কেউ যদি খুশি হয়ে চা-নাস্তা খাওয়ার জন্য কিছু দেয় তাহলে আলাদা ব্যাপার,তবে আমাদের মধ্যে কোন রেল-কর্মচারী এসব কাজে যদি জড়িত থাকে তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর