জেলা প্রশাসককে নওগাঁ চেম্বার অব কমার্সের মাস্ক প্রদান


নওগাঁ প্রতিনিধি: ২য় দফায় করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে ও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে নওগাঁয় জেলা প্রশাসকের নিকট ১ লাখ মাস্ক সরবরাহ করেছে চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি। বৃহস্পতিবার(৮ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক হারুন-অর-রশীদের নিকট এসব মাস্ক হস্তান্তর করা হয়।

প্রতিদিনই জেলা সদরে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। তাই সরকারের পাশাপাশি সাধারন মানুষদের মেনে চলা স্বাস্থ্যবিধির মধ্যে অন্যতম বাহিরে বের হলে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে এই মাস্ক হস্তান্তর করা হয়েছে। যেসব মানুষরা বাহিরে মাস্ক ছাড়া চলাফেরা করছেন স্বাস্থ্যবিভাগে কর্মরত ব্যক্তিসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষদের মাঝে বিনামূল্যে মাস্ক পৌঁছে দেয়ার লক্ষ্যে চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির পক্ষ থেকে মাস্ক সরবরাহ করা হয়েছে।

এ সময় সিভিল সার্জন ডা: এবিএম আবু হানিফ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনু, পরিচালক এমএ খালেক, মোস্তাফিজুর রহমান রুনুসহ প্রশাসনের কর্মকর্তা, চেম্বারের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, চেম্বারের পক্ষ থেকে মোট ৩ লাখ মাস্ক সরবরাহ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সরকারের করোনা ভাইরাস প্রতিরোধের কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে খাদ্যমন্ত্রীসহ অন্যান্য নেত্রীবৃন্দের পরামর্শে মাস্ক বিরতনের এই কার্যক্রম হাতে নিয়েছে নওগাঁ চেম্বার।

জেলা প্রশাসকের নিকট ১ লাখ মাস্ক আজ সরবরাহ করার মধ্যদিয়ে এই কার্যক্রম শুরু করা হলো। আমরা পরবর্তিতে জেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ করে মসজিদগুলো, শহরের বিভিন্ন ব্যবসায়ীদের মাঝেসহ সাধারন মানুষদের এই মাস্ক বিতরন করা হবে। চেম্বারের এই ধরনের কার্যক্রমগুলো আগামীতেও অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

স/জে