জীবনের সব সিদ্ধান্ত দুজনের; ‘তৃতীয় ব্যক্তি’র প্রবেশ নিষেধ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দীর্ঘদিন ভারতীয় দল এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। দল পরিচালনায় বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে হয়েছে তাকে। নিজের ব্যক্তিগত জীবনেও কম সিদ্ধান্ত নিতে হয় না। তবে এখন জীবনের সব সিদ্ধান্ত গ্রহণ করেন স্ত্রী আনুশকা শর্মার সঙ্গে মিলে।

স্ত্রীর সঙ্গে আলোচনা না করে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেন না কোহলি। তিনি নিজেই জানিয়েছেন এই তথ্য।

সাম্প্রতিক এক সাক্ষাতকারে কোহলি বলেছেন, ‘দেখুন এখন আমি যথেষ্ট সফল। অন্যের কথা বা পরামর্শ অনুযায়ী কাজ করি না। ২০১৮ সালের ইংল্যান্ড সফর পর্যন্ত বিষয়টা অনেকটা তেমনই ছিল। শেষ চার বছরে জীবনে পরিবর্তন হয়েছে। বিশ্বের সর্বত্রই আমি ভালো করছিলাম। যদিও সবকিছুতেই একটা কিন্তু থাকে। আপনি আক্ষরিক অর্থে আপনার জীবন এভাবে চালাতে পারবেন না। আমি শুধু নিজের কাজগুলো করে যাওয়ার চেষ্টা করি। আমি আর আনুশকা ছাড়া তৃতীয় কোনো ব্যক্তি কী বলল, সেটা নিয়ে একটুও মাথা ঘামাই না। ‘

দীর্ঘ প্রেম করে বিয়ে করেছিলেন কোহলি-আনুশকা। তাদের ঘরে এখন একটি ফুটফুটে কন্যা আছে। যদিও কন্যা ভামিকাকে মিডিয়ায় আনতে নারাজ কোহলি-আনুশকা। এটা নিয়েও কম আলোচনা হয়নি। তাছাড়া কোহলির ফর্ম এখন খারাপ যাচ্ছে। তবে স্ত্রী আনুশকার বাইরে কারোর কথা তার কাছে গুরুত্বপূর্ণ নয় বলে ঘোষণা দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। কোহলি আরও জানিয়েছেন, আইপিএলের বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি প্রথম তিন বছর তাঁকে যে সুযোগ এবং সমর্থন দিয়েছে সেটা তার ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ