মঙ্গলবার , ২৯ মে ২০১৮ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রাসিক মেয়রের বাণী

Paris
মে ২৯, ২০১৮ ১১:০৬ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি:

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাণী প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাণীতে তিনি উল্লেখ করেছেন, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা জাতির বরেণ্য সন্তান, সাহসী বীর, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। যিনি একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র স্থাপন, সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ, রাষ্ট্রীয় সংগঠনের বহুদলীয় গণতান্ত্রিক শাসন ব্যবস্থা পুন:প্রবর্তন, বাংলাদেশী নাগরিকত্ব, জাতীয় সংহতি স্থাপনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আমাদের মাঝে চির অমর হয়ে আছেন। তাঁর চেতনায় ছিল বিশ্বশান্তি ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় সমৃদ্ধ বাংলাদেশ। সে লক্ষেই প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (Bangladesh Nationalist Party-BNP)| ।

তিনি যখন বিএনপির নেতৃত্বে শিক্ষাই নিরক্ষহীনতা, কৃষিতে সবুজ বিপ্লব, শিল্পে সমৃদ্ধি, সংস্কৃতিতে বিকাশ, জনসংখ্যাকে জনসম্পদে রূপায়নে সৃজনশীল মেধা ও কায়িক শ্রমে নিরলস ছিলেন; ঠিক তখনই আন্তর্জাতিক চক্রান্ত্রে দেশীয় শত্রুরা এ মহান নেতাকে চট্টগ্রাম সার্কিট হাউসে নির্মমভাবে হত্যা করে। ১৯৮১ সালের ৩০ মে ভোরে তাঁর জীবনবাসন সংবাদে জাতি শোকাচ্ছন্ন হয়ে পড়ে।

বাংলাদেশের ইতিহাসে সর্বকালের এ মহৎ প্রাণের জীবনাদর্শ আমাদের জাতীয় জীবন চলার পাথেয়। ৩৭তম শাহাদৎ বার্ষিকীতে আমি তাঁর রুহের মাগফিরাত কামনা করছি।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর