জাহাজের সঙ্গে সংঘর্ষে নদীতে ডুবল ৫০০ টন সারবোঝাই কার্গো

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মোংলাবন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া এলাকায় সারবোঝাই একটি কার্গো ডুবে গেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে অপর একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের সঙ্গে ধাক্কা লেগে কার্গোটি ডুবে যায়। জাহাজটিতে থাকা আট নাবিককে উদ্ধার করেছেন কোস্টগার্ড সদস্যরা। কার্গোটি মূল চ্যানেলে ডুবলেও এ চ্যানেল দিয়ে নৌ চলাচল স্বাভাবিক ও ঝুঁকি মুক্ত রয়েছে বলে জানিয়েছেন বন্দরের হারবার বিভাগ।

মোংলাবন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহিন মজিদ জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বন্দর চ্যানেলের হাড়বাড়িয়ার ৯ নম্বর অ্যাংকোরেজে থাকা বিদেশি বাণিজ্যিক জাহাজ এমভি ভিটা অলিম্পিক থেকে প্রায় ৫০০ টন সার (এমওপি) বোঝাই করে কার্গো জাহাজ এমভি শাহজালাল এক্সপ্রেস নোয়াপাড়ার উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে অন্ধকার ও ঘন কুয়াশার কারণে ৮ নম্বর অ্যাংকোরেজে থাকা বিদেশি বাণিজ্যিক জাহাজ এমভি সুপ্রিম ভেলরের পেছনে ধাক্কা লাগে।

এতে কার্গোটি সেখানে ডুবে যায়। ডুবে যাওয়া কার্গো জাহাজে থাকা ৮ নাবিককে রাতেই উদ্ধার করা হয়। বুধবার সকালে বন্দরের হারবার বিভাগের একটি টিম দুর্ঘটনাকবলিত স্থানে রেড মার্কিংসহ সার্বিক অবস্থা পর্যবেক্ষেণ করে। একই সঙ্গে দ্রুত কার্গো জাহাজটি উদ্ধারে মালিকপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে বন্দর চ্যানেলে সাধারণ নৌযানসহ বাণিজ্যিক জাহাজের চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ।

সূত্র: যুগান্তর