সোমবার , ৩ জুলাই ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জালিয়াতি চক্রের সদস্যদের শাস্তির দাবিতে দলিল লেখক সমিতির মানববন্ধন

Paris
জুলাই ৩, ২০১৭ ১০:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলা রেজিস্ট্রার অফিস রেকর্ড রুমে সক্রিয় জালিয়াত চক্রের সদস্যদের শাস্তির দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করা হয়েছে। আজ সোমবার বেলা ১১ টার দিকে রাজশাহী সদর দলিল লেখক সমিতির উদ্যোগে রেজিস্ট্রার কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন শেষে সদর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ জালিয়াত চক্রের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী জেলা প্রশাসক এবং রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, রাজশাহী সদর সাব-রেজিষ্ট্রী অফিস ও তৎসংলগ্ন রেকর্ডরুমে কয়েক বছর যাবত একটি জালিয়াত চক্রের মাত্রাতিরিক্ত জালিয়াতি পরিলক্ষিত হইতেছে। আমরা বারংবার জেলা রেজিষ্ট্রার এবং সাব-রেজিষ্ট্রার এর নিকট লিখিত ও মৌখিক আবেদন জানাইয়াও জালিয়াত চক্রের বিরুদ্ধে কোন প্রকার শাস্তির ব্যবস্থা দৃষ্টিগোচর হয় নাই। রাজশাহী জেলা রেকর্ড রুম সরকারের একটি অত্যন্ত জনগুরুত্বপূর্ন প্রতিষ্ঠান। এই রুমের রেকর্ড কিপার লুৎফর রহমান। দীর্ঘদিন যাবত সে তাহার ব্যক্তিগত সহযোগী জনৈক বিশাল নামের এক যুবক দ্বারা রেকর্ড রুমের কর্মকান্ড পরিচালনা করিয়া আসিতেছে। বিশাল এর মাধ্যমে রেকর্ড কিপার মোঃ লুৎফর রহমান সর্ব সাধারনকে জিম্মি করিয়া বিপুল পরিমাণ অবৈধ অর্থ উপার্জন করিয়াছে। গত ১৪ জুন ২০১৭ ইং তারিখে রেকর্ড কিপারের চাকুরির মেয়াদের শেষ কার্যদিবস ছিল। সেই দিনই নকল নবীশ মোঃ রফিকুল ইসলাম মিলন ও রেকর্ড কিপারের সহযোগী জনৈক বিশাল দলিলের ভলিওম এর তিন খানা পাতা ছিঁড়িয়া অন্যপাতা প্রতিস্থাপনের সময় হাতে-নাতে ধরা পড়ে। কিন্তু রহস্যজনক ভাবে কতৃপক্ষ উক্ত বিশালকে ছাড়িয়া দেয়। সংবেদনশীল জনগুরুত্বপূর্ন সম্পদ নষ্ট করার পরেও নামমাত্র প্রতারনার মামলা দিয়ে নকল নবীশ মোঃ রফিকুল ইসলাম মিলনকে পুলিশে সোপর্দ করেন (রাজপাড়া থানার মামলা নং-৩২, তাং ১৪ জুন ২০১৭ ইং)। নকল নবীশ  রফিকুল ইসলাম মিলন ইতিপূর্বেও ২০১০ সালে এইরূপ কার্যকলাপ করার দায়ে সাময়িক বরখাস্ত হয় কিন্তু সেই চক্র কতৃপক্ষ ম্যানেজ করে বহাল তবিয়তে থাকিয়া যায়। সদর সাব-রেজিষ্ট্রী অফিসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী এবং কিছু নকল নবীশ সমন্বয়ে গঠিত জালিয়াত চক্রটি লক্ষ লক্ষ টাকার বিনিময়ে প্রকৃত জমির মালিককে সর্বশান্ত করিয়া ভূমি দস্যুদের ফায়দা হাসিল করিয়া চলিতেছে। লোক মুখে শোনা যাইতেছে ২০ (কুড়ি) লক্ষ টাকার বিনিময়ে মিলন, লুৎফর এবং বিশালসহ জালিয়াত চক্রটি উক্ত ভলিওমের পাতা ছিঁড়িয়া প্রতিস্থাপন করিতেছিল।

এমতবস্থায় যথাসম্ভব দ্রুততম সময়ে জালিয়াত চক্রের অন্যতম সদস্য (১) রেকর্ড কিপার মোঃ লুৎফর রহমান, (২) নকল নবীশ মোঃ রফিকুল ইসলাম মিলন এবং (৩) রেকর্ড কিপারের ব্যক্তিগত সহযোগী জনৈক বিশাল গণকে অবিলম্বে গ্রেফতার করতঃ পুলিশ হেফাজতে লইয়া জালিয়াত চক্রের সকল সদস্যকে চিহ্নিত ও শাস্তি নিশ্চিত করার জন্য মহাদয়ের সদয় দৃষ্টি কামণা করিতেছি।

মানবন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মহিদুল হক, সাধারণ সম্পাদক শেখ জাকাতুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আল মামুন ও সাংগঠনিক সম্পাদক সাদিয়ার রহমান।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত