বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জামিন পেলেন জনপ্রিয় নাট্য নির্মাতা রিংকু

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জামিন পেয়েছেন তরুণ ও জনপ্রিয় নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু। কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ঢাকার গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থীকে হত্যার মামলায় গত ২৩ সেপ্টেম্বর মধ্যরাতে আটক গুলশান এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। পরদিন আদালতে নেওয়া হলে আদালত শুনানির জন্য আজ ২৬ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন। আজ বুধবার শুনানি শেষে বিকেলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুর এলাকায় নাইমুর রহমান গুলিতে নিহত হন। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন নাইমুরের বাবা খলিলুর রহমান।

মামলায় অন্যদের মধ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন এবং গয়নার দোকান ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ আগারওয়ালাকে আসামি করা হয়েছে।

রিংকুর জামিনের বিষয়টি নিশ্চিত করে আদালত থেকে রিংকুর বন্ধু পথিক সাধন জানান, অবশেষে রিংকুর জামিন মঞ্জুর হয়েছে।

আনুষ্ঠানিকতা শেষে আজই তার মুক্তি পাওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, কয়েক বছর আগে থেকে তিনি নিয়মিত নাটক নির্মাণ করছেন। তার নির্মিত নাটকের সংখ্যা দেড় শতাধিক। এর মধ্যে বেশির ভাগই দর্শক নন্দিত নাটক।

রিংকুর নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গর, রিকশা গার্লসহ প্রায় এক শতাধিক নাটক নির্মাণ করেছেন এই নির্মাতা।
নাটক নির্মাণ করে রাফাত মজুমদার রিংকু দীপ্ত টিভি অ্যাওয়ার্ড, মেরিল প্রথম আলো অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন