জামিনে মুক্তি পেয়ে স্কুল ছাত্রীকে অপহরণ, কিশোর গ্যাং নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অপহরণের শিকার এক স্কুলছাত্রীকে (১৪) উদ্ধারসহ এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে গোদাগাড়ীর লস্করহাটি গ্রামে অভিযান চালিয়ে কিশোরীকে উদ্ধারসহ অপহরণের অভিযোগে যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার যুবকের নাম মেহেদী হাসান (২৫)। তিনি রাজশাহীর গোদাগাড়ী থানার একটি কিশোর গ্যাং-এর প্রধান। তার বাড়ি ওই থানার লস্করহাটি গ্রামে। শুক্রবার র‌্যাব-৫ -এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব-৫-এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, বৃহস্পতিবার রাতে গোদাগাড়ীর লস্করহাটি গ্রামে অভিযান চালিয়ে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় মেহেদীকেও গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, প্রাইভেট পড়তে যাওয়া-আসার সময় ওই স্কুল ছাত্রীকে নিয়মিত উত্যক্ত করতেন মেহেদী। গত ৪ অক্টোবর প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে ওই স্কুল ছাত্রীকে তুলে নিয়ে যান তিনি। এ নিয়ে ওই ছাত্রীর বাবা গোদাগাড়ী থানায় একটি লিখিত অভিযোগ করেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই র‌্যাব অভিযান চালায়।

জানা গেছে, এর আগে গত ৭ সেপ্টেম্বর ওই কিশোরীর চাচাতো ভাইকে অপহরণ করে নিয়ে যান মেহেদী ও তার সহযোগীরা। অপহরণের পর এই এসএসসি পরীক্ষার্থীকে নির্যাতন করা হয়। শরীরের বিভিন্ন স্থানে সিগারেটের আগুনের ছ্যাঁকা দেওয়া হয়। পরে তাকে একস্থানে ফেলে যাওয়া হয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ নিয়ে ওই স্কুল ছাত্রের বাবা মামলা করলে মেহেদীকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েকদিন কারাগারে থেকে তিনি জামিনে মুক্তি পান। এরপরই ওই স্কুল ছাত্রের চাচাতো বোনকে অপহরণ করেন মেহেদী।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, মেহেদীকে র‌্যাব থানায় হস্তান্তর করেছে। উদ্ধার করা স্কুল ছাত্রীকেও পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। মেহেদীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। আর শারীরিক পরীক্ষার জন্য ওই স্কুল ছাত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হবে বলে জানান তিনি।

জি/আর