বুধবার , ২৩ অক্টোবর ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের হিজাব বাধ্যতামূলক হবে? যা বললেন ডা. শফিকুর

Paris
অক্টোবর ২৩, ২০২৪ ৮:৩০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের হিজাব পরা বাধ্যতামূলক করা হবে কি না? এমন প্রশ্নের জবাবে জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, কাউকে কোনো কিছুতে বাধ্য করা হবে না। পোশাক পছন্দের দায়িত্ব নাগরিকের। রাষ্ট্র তার সবদিক থেকে সুস্থ সংস্কৃতি বিকাশে সহায়তা করবে। কাউকে কোনোকিছুতে বাধ্য করা হবে না।

সম্প্রতি যমুনা টেলিভিশনের রাজনীতি সিজন-৩ টকশোতে অংশ ‍নিয়ে এসব কথা বলেন তিনি।

ডা. শফিকুর রহমানকে আরও প্রশ্ন করা হয়, জামায়াত ক্ষমতায় গেলে নারীরা কেমন থাকবেন? জামায়াত ক্ষমতায় গেলে বাংলাদেশ পাকিস্তান নাকি আফগানিস্তান হবে এমন প্রশ্ন প্রচলিত আছে।

জবাবে জামায়াত আমির বলেন, জামায়াত সরকারে গেলে বাংলাদেশ পাকিস্তান হবে না, আফগানিস্তানও হবে না। বাংলাদেশ বাংলাদেশই থাকবে। জামায়াত ইসলামী বিশ্বাস করে, নারী-পুরুষের সম্মিলনে একটা সমাজ গড়ে ওঠে। সমাজ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যায়। নারীকে বাদ দিয়ে সমাজ নয়,পুরুষকে বাদ দিয়ে সমাজ নয়। যার যার অবস্থানে আল্লাহর দেওয়া মেধা, যোগ্যতা, দক্ষতানুযায়ী পরিবার ও জাতি গঠনে ভূমিকা রাখবে। এটি তাদের ন্যায্য অধিকার। এদিক থেকে বিবেচনা করলে আফগানিস্তানে কী হচ্ছে দেখছি না। শুধু মিডিয়ার মাধ্যমে কিছু খণ্ড চিত্র সামনে আসে। যেটুকু আসে তাই নিয়ে ধারণা।

তিনি আরও বলেন, আমরা যে আদর্শটা লালন করি, এটা পাকিস্তান কিংবা আফগানিস্তান না। এটি হচ্ছে দুনিয়ার সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রব্যবস্থা, দেড় হাজার বছর আগে মদিনায় যে ইসলামিক রাষ্ট্র ব্যবস্থা ছিল। সেখানে গুরুত্বপূর্ণ জায়গায় নারীদের স্থান দেওয়া হতো। আমরাও তেমনভাবে নারীদের স্থান দিতে চাই।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি