রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জামায়াতের হিন্দু শাখা গঠন, যা বলছেন নেতারা

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পীরগাছায় হিন্দু শাখার কমিটি গঠন নিয়ে উপজেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাক আহমেদ দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, এমন কমিটি গঠনের আগে আমাকে আরও সিরিয়াস হওয়া লাগত। দোয়া করেন, ভবিষ্যতে যেন এ রকম না হয়। এদিকে ইউনিয়ন জামায়াতের আমির আব্দুর জব্বার জানান, কমিটি ওই ধরনের হয়েছে (জামায়াতের হিন্দু শাখা)। তবে তাদের নিয়ে আমরা আবারো বসব।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক বিজন চন্দ্র দাস জানান, জামায়াতের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের লোকদের যোগাযোগ, বিপদ-আপদে পাশে থাকা, বিভিন্ন সাহায্য-সহযোগিতার জন্য কমিটি করা হয়েছে। কমিটি করার সময় কারও চাপ ছিল না। এখনো কোনো চাপ বা ভয় নেই। কমিটি থাকবে কিনা, পরবর্তীতে তাদের সঙ্গে বসে জানানো হবে। জামায়াতের হিন্দু/অমুসলিম কমিটি কিনা, এই প্রশ্নের উত্তর তিনি সোজাসুজি উত্তর দেননি।

সভাপতি মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ভবেশ চন্দ্র বর্মনের মোবাইলে একাধিকবার ফোন দিলে তিনি ফোন না ধরায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ভবেশ চন্দ্র বর্মন বলেন, সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে জামায়াতের একটি অমুসলিম কমিটি গঠন করা হয়েছে। তবে তিনি ‘হিন্দু শাখা’ বলতে নারাজ। এ কমিটি থাকবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই থাকবে। লোক পরিবর্তন হতে পারে কিন্তু কমিটি থাকবে। কারও চাপে এ কমিটি করা হয়েছে কিনা, এ ব্যাপারে তিনি আরও বলেন, এখানে কারও চাপ নেই। মতবিনিময় সভায় সবার মতামতের ভিত্তিতে কমিটি হয়েছে। আমিও সেখানে উপস্থিত থেকে বক্তব্য দিয়েছি। তবে কমিটি গঠনের পর নবনির্বাচিত সভাপতি সহকারী অধ্যাপক চাপে আছেন, শুনেছি।

শুক্রবার রাতে উপজেলা জামায়াতের অফিসে ইউনিয়ন জামায়াতের আমির আব্দুর জব্বার হিন্দু সম্প্রদায় ভাইদের নিয়ে এক মতবিনিময় সভা শেষে পাঁচজনকে নিয়ে একটি কমিটি ঘোষণা দেন। পরে সাংবাদিকরা ‘এটা কিসের কমিটি গঠন হলো’ তাদের কাছে জানতে চাইলে তারা জানান, ‘জামায়াতের হিন্দু শাখা’।

এতে সভাপতি করা হয়েছে মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ভবেশ চন্দ্র বর্মনকে। সহসভাপতি দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের প্রদর্শক তাপস চন্দ্র রায়, সাধারণ সম্পাদক ওষুধ ব্যবসায়ী বিজন চন্দ্র দাস, সহসম্পাদক কিসামত ঝিনিয়া সনাতন সংঘের সভাপতি সুধারঞ্জন বর্মন ও অর্থসম্পাদক দেউতি স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক প্রভাষ চন্দ্র বর্মন।

মতবিনিময় সভায় ইউনিয়ন জামায়াতের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা ইদ্রিস আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা এনামুল হক। ইউনিয়ন জামায়াত শাখার আয়োজনে বিশেষ অতিথি ছিলেন উপজেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাক আহমেদ, সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, দপ্তর সম্পাদক জাকির হোসেন, ইউনিয়ন জামায়াতের অর্থসম্পাদক হোসাইন আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার দুই শতাধিক হিন্দু সম্প্রদায়।সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি