জামাতে নামাজ পড়ায় ২১ শিশু-কিশোরকে পুরস্কার প্রদান

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টানা ৪০ দিন মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছে ঝিনাইদহের কালীগঞ্জের আট শিশু-কিশোর। এছাড়া ১৩ জনকে জায়নামাজ, পাঞ্জাবি, টুপি ও আতর দেওয়া হয়েছে।

এলাকার শিশু-কিশোরদের নামাজে উৎসাহী করতে শেখ সাদী নামে স্থানীয় এক ব্যবসায়ীর আর্থিক সহায়তায় এ পুরস্কার দেওয়া হয়। শুক্রবার জুমার নামাজের পর উপজেলা শহরের খাদ্যগুদাম জামে মসজিদে শিশু-কিশোরদের হাতে এসব উপহার তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- খাদ্যগুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ ও মসজিদ কমিটির সভাপতি খাদ্যগুদাম কর্মকর্তা নায়মুর রহমানসহ স্থানীয় মুসল্লিরা। তামিম নামে এক শিশু জানায়, সাইকেল পুরস্কার পেয়ে সে খুবই খুশি। সে আর কখনো নামাজ ছাড়বে না। আরেক শিশু লাবিব জানায়, নামাজের কারণে পুরস্কার হিসেবে পাওয়া সাইকেলটি তার জীবনের সেরা উপহার।

ব্যবসায়ী শেখ সাদী জানান, বর্তমানে আকাশ সংস্কৃতির ছোয়ায় আমাদের শিশু, কিশোর, তরুণ ও যুবকরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই তাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলতে তিনি এমন উদ্যোগ নিয়েছেন। উপজেলা খাদ্যগুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ জানান, এমন মহৎ উদ্যোগের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি ৪০ দিন শিশু-কিশোরদের নামাজ পর্যবেক্ষণ করে।

সূত্র: যুগান্তর