জাতীয় শোক দিবসে মহানগর ছাত্রলীগের দিনব্যাপী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: 

শোকাবহ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী মহানগর ছাত্রলীগ। সোমবার (১৫ আগস্ট) সকাল ৯ ঘটিকায় নগরীর  সি এন্ড বির মোড়ে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে রাজশাহী মহানগর শাখার সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

রাজশাহী মহানগর ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে বেলা ১১টায় রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের মাননীয় অধ্যক্ষ অধ্যাপক কালাচাঁদ শীল, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈমুল হুদা রানা। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ ।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারে সকল শাহাদাত বরণকারীদের  আত্মার মাহফিরাত কামনা করে দোয়া পড়ান রাজশাহী মহানগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক রমজান আলী। এরপর দুপুর ১টায় নিউ গভঃ ডিগ্রি কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয় ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে নিউ গভঃ ডিগ্রি কলেজ সংলগ্ন রাস্তায় পথচারীদের মাঝে খাবার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা ।

জি/আর