বুধবার , ২৩ অক্টোবর ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জাকেরের বিদায়ের পর বৃষ্টির কারণে খেলা বন্ধ

Paris
অক্টোবর ২৩, ২০২৪ ২:০৬ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন মাঠে নেমেছে বাংলাদেশ। তবে দিনের শুরুটা বাজে করলেও মেহেদী হাসান মিরাজ ও জাকের আলীর ব্যাটে ঘুরে দাঁড়ায় টাইগাররা। কিন্তু অভিষেক টেস্ট খেলতে নেমে হাফসেঞ্চুরি করা জাকের অবশেষে বিদায় নিয়েছেন। বৃষ্টির কারণে এখন খেলা বন্ধ রয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৭ রান করেছে বাংলাদেশ। ৬৫ রানের লিড নিয়েছে দলটি। মিরাজ টেস্টের নবম ফিফটি করে অপরাজিত আছেন।

তৃতীয় দিনের সকালটা বেশ খারাপ যায় বাংলাদেশের। কেননা দিনের শুরুতেই কাগিসো রাবাদার একই ওভারে গতকালের দুই অপরাজিত ব্যাটার মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম বিদায় নিয়েছেন। ৯২ বলে ৫টি চারে ৫০ করা জয় বেডিংহ্যামকে ক্যাচ দেন। আর ৩৯ বলে ৩টি চারে ৩৩ করা মুশফিক সরাসরি বোল্ড হন। এরপর কেশভ মাহারাজের বলে ব্যক্তিগত ৭ রানে আউট হয়েছেন লিটন দাস।

দারুণ ব্যাট করা জাকের আলী কেশাভ মহারাজের নিচু হয়ে যাওয়া ডেলিভারি পেছনের পায়ে খেলতে গিয়ে ব্যাটে লাগাতে পারলেন না। বল প্যাডে লাগতেই জোরাল আবেদনে আঙ্গুল তুলে দিলেন আম্পায়ার। রিভিউ নিলেন জাকের। বেশ কিছুটা সময় নিয়ে রিপ্লে দেখেন আম্পায়ার। পরে দেখা যায়, লেগ স্টাম্পে লাগত বল। তাই বৃথা যায় বাংলাদেশের রিভিউ। ১১১ বলে ৫৮ রান করে ফেরেন জাকের। তার বিদায়ে ভাঙে ১৩৮ রানের সপ্তম উইকেট জুটি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে কোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড গড়েছেন মেহেদী হাসান মিরাজ ও জাকের আলি। দুজন মিলে ১৪৫ বলে যোগ করেছেন ১৩৮ রান। প্রোটিয়াদের বিপক্ষে ২০০৩ সালে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় উইকেটে ১৩১ রান যোগ করেছিলেন হাবিবুল বাশার ও জাভেদ ওমর। সপ্তম উইকেটে বাংলাদেশের দ্বাদশ শতরানের জুটি গড়েছেন মিরাজ ও জাকের। আগের চারটিতে ছিলেন মিরাজ।

গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১০১ রানে মাঠ ছেড়েছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়। জবাবে দ. আফ্রিকা ৩০৮ রান করে।

 

 

সর্বশেষ - খেলা