বুধবার , ২৫ অক্টোবর ২০১৭ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জর্ডানের রানির টুইটার-ফেসবুক-ইনস্টাগ্রাম-ওয়েবে রোহিঙ্গা বিপন্নতা

Paris
অক্টোবর ২৫, ২০১৭ ১২:১১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে সাক্ষাতের পর আন্তর্জাতিক  সম্প্রদায়কে এই অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ। সাম্প্রতিক ওই সফরের পর নিজের টুইটার অ্যাকাউন্ট, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ওয়েবসাইটে রোহিঙ্গাদের বিপন্নতার কথা তুলে ধরেছেন জর্ডানের রানি।

টুইটারে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘এই মুসলিম সংখ্যালঘু সম্প্রদায়ের বিপন্নতাকে কেন বারবার উপেক্ষা করা হচ্ছে? কেন এই কাঠামোগত নিপীড়ন চলতে দেওয়া হচ্ছে?’

আরেক পোস্টে তিনি বলেছেন, ‘কুতুপালং শরণার্থী শিবিরে যে ভোগান্তি আমি দেখেছি এবং রোহিঙ্গা শরণার্থীদের কাছ থেকে যে দুর্ভোগের কথা শুনেছি তা চরম যন্ত্রণাদায়ক ও মর্মান্তিক।’

রানি রানিয়া'র টুইটের স্ক্রিনশট

টুইটারে দেওয়া আরেক পোস্টে জর্ডানের রানি লিখেছেন, ‘গত দুই মাসে প্রায় ছয় লাখ রোহিঙ্গা মুসলিম মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে গেছেন। বছরের পর বছর ধরে রোহিঙ্গা সম্প্রদায়ের মানুষ মিয়ানমারে বৈষম্য, অবিচার ও নিপীড়নের শিকার হয়ে আসছেন। দুর্ভাগ্যজনকভাবে পুরো দুনিয়ার সামনে একটি ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এ ধরনের পদ্ধতিগত নিপীড়নের স্থান রয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই রোহিঙ্গাদের দুর্দশার অবসান ঘটাতে হবে। তাদের অধিকার রক্ষা করতে হবে।

টুইটারের বাইরে নিজের ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ওয়েবসাইটেও রোহিঙ্গাদের বিপন্নতা নিয়ে একই ধরনের বক্তব্য তুলে ধরেছেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ।

সর্বশেষ - সব খবর