‘জরুরি কৃষিপণ্য’ লেখা ট্রাকে মিললো ৫৫ কেজি গাঁজা, নাটোরে আটক ৪

নিজস্ব প্রতিবেদক:

ট্রাকের সামনে ‘জরুরি কৃষিপণ্য’ লেখা কাগজ ঝুলিয়ে কুড়িগ্রাম থেকে পাবনা যাচ্ছিল একটি ট্রাক। দীর্ঘপথ নির্বিঘ্নে চলে এলেও নাটোর শহরের মাদ্রাসা মোড়ে ট্রাকটি আটকে দেন র‍্যাব-৫ এর সদস্যরা। পরে চালকের কেবিন তল্লাশি করে পাওয়া যায় ৫৫ কেজি গাঁজা।

এসময় চার তরুণকে আটকসহ ট্রাকটি জব্দ করা হয়। আজ শুক্রবার ভোর সাড়ে তিনটায় এ ঘটনা ঘটে।

আটক তরুণেরা হলেন, পাবনা সদরের গড়গড়ি এলাকার ছানা আলী (২৯), মো. সাকিব (১৯), আওতাপাড়ার সাগর বিশ্বাস (২২) ও শাহপাড়ার সুলভ ইসলাম (২০)।

র‍্যাব জানায়, শুক্রবার ভোরে তাঁরা শহরের মাদ্রাসা মোড়ে বগুড়া-পাবনা মহাসড়কে যানবাহন তল্লাশি করছিলেন। এ সময় একটি খালি ট্রাক জরুরি কৃষিপণ্য পরিবহনের স্টিকার লাগিয়ে পাবনার দিকে যাচ্ছিল। তাঁরা ট্রাকটি থামিয়ে তল্লাশি করেন। এ সময় চালকের পেছনের কেবিনে বিশেষ কায়দায় টেপ দিয়ে আটকানো ৫৫ কেজি গাঁজা পাওয়া যায়। গাঁজা বহনের অভিযোগে কেবিনে থাকা চালকসহ চারজনকে আটক করা হয়। পরে তাঁদের সদর থানায় হাজির করে মাদকের নিয়মিত মামলা দেওয়া হয়। গাঁজা বহনকারী ট্রাকটিও জব্দ করে থানায় জমা দেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা র‍্যাবকে জানান, তাঁরা কুড়িগ্রাম থেকে গাঁজা সংগ্রহ করে পাবনায় নিয়ে যাচ্ছিলেন।

এদিকে, করোনা প্রতিরোধে সরকারি ছুটি ও গণপরিবহন বন্ধ থাকায় মাদক চোরাকারবারীরা বিভিন্ন পন্থা অবলম্বন করে মাদকের ব্যবসা করছে। এ ক্ষেত্রে তারা জরুরি কৃষিপণ্য পরিবহনের নামে মাদক পাচার করছিল। মূলত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্ত করতেই তাদের এই অপচেষ্টা বলেও র‌্যাব জানায়।

আরো পড়ুন …

নাটোরে দুই পুলিশ ও তিন সেনাসদস্যের করোনা শনাক্ত