শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয় দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু আকবরদের

Paris
অক্টোবর ১৮, ২০২৪ ৮:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হংকংকে পাঁচ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটিং বিপর্যয়ের মধ্য একা ৮৫ রান করে হংকংকে ১৫০ রান পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন বাবর হায়াত। তবে বুদ্ধিদীপ্ত রান তাড়ায় ১০ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে বাংলাদেশ।

ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে হংকংকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। দারুণ বোলিংয়ে শুরু থেকেই রিপন মন্ডল ও মাহফুজুর রহমান রাব্বিরা হংকংয়ের ব্যাটারদের চাপে ফেলে দেন।

রিপন দলীয় মাত্র ৯ রানেই পরপর ফেরান ওপেনার জিশান আলি ও আনশি রাথকে। বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন বাবর। তৃতীয় উইকেটে নিজাকাত খানকে নিয়ে গড়ে তোলেন ৬৫ রানের জুটি।

তবে ২০ বলে ২৫ রান করা নিজাকাতকে বোল্ড করে সেই জুটি ভাঙেন মাহফুজ রাব্বি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১৫০ পর্যন্ত পৌঁছায় হংকং। ৬১ বলে ২ চার ও ৭ ছক্কায় নিজের ৮৫ রানের ইনিংস সাজান বাবর।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন পেসার রিপন মন্ডল। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচসেরার পুরস্কারও তার হাতেই উঠেছে।

রান তাড়ায় বাংলাদেশের শুরুটা ঠিক পরিকল্পনা মতো হয়নি। ওপেনার জিশান আলম (১১), তিনে নামা সাইফ হাসান (৫) ও চারে নামা রাকিবুল রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরলে চাপ বাড়ে।

অন্য ওপেনার পারভেজ ইমনের ২৬ বলে ২৮ রানের কচ্ছপগতির ইনিংস আশা জোগায়নি।

তবে চতুর্থ উইকেটে তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে অধিনায়ক আকবর আলীর ৫৪ রানে জুটিতে স্বস্তি পায় বাংলাদেশ। হৃদয়ের ব্যাটে আসে ২২ বলে ২৯ রান করেন। ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করে দলকে জয়ের পথে অনেকটা এগিয়ে দিয়ে আউট হন আকবর।

শেষ পর্যন্ত শামীম পাটোয়ারি ১৯ এবং মাহফুজ রাব্বি ৮ রানের ছোট দুই ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন ইশান খান।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা