জনসভায় আ.লীগের নেতাকর্মীদের যাতায়াতে সাত ট্রেন ভাড়া

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে বিভিন্ন জেলার আওয়ামী লীগ নেতারা পশ্চিম রেলের সাতটি স্পেশাল ট্রেন ভাড়া নিয়েছেন। পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটের বিভিন্ন স্টেশন থেকে সাতটি ট্রেন চলাচল করবে। ২৫ জানুয়ারি পশ্চিমাঞ্চল রেল বিভাগের ডেপুটি কমার্শিয়াল ম্যানেজার স্বাক্ষরিত চিঠিতে সংশ্লিষ্ট সাত এলাকার স্টেশন মাস্টারসহ রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানায়, নেতাকর্মীদের রাজশাহীর জনসভায় অংশগ্রহণ ও বাড়ি ফেরার সুবিধার্থে সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না সিরাজগঞ্জ-রাজশাহী রুটের একটি ট্রেন ভাড়া করেছেন।

এ বিষয়ে অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত এমপি বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনার জনসভায় যেতে রেল বিভাগে আগাম আবেদন ও ভ্যাট-উৎস করসহ নির্ধারিত ভাড়া দিয়ে একদিনের জন্য সিরাজগঞ্জ স্পেশাল ট্রেনটি ভাড়া করা হয়েছে।

সিরাজগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন জানান, নেতাকর্মীর যাতায়াতের জন্য এমপি ডা. হাবিবে মিল্লাত বিশেষ ট্রেন ভাড়া করায় নেতাকর্মীর মধ্যে উৎসাহ বেড়ে গেছে। ১০টি বগির এ ট্রেনে দেড় হাজার নেতাকর্মী যাতায়াত করবেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাস জানান, নেতাকর্মীদের রাজশাহী যাতায়াতের সুবিধার্থে দুটি ট্রেন ভাড়া করা হয়েছে। এছাড়া চিলাহাটি-জয়পুরহাট-রাজশাহী, নাটোর-রাজশাহী, রহনপুর-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, সান্তাহার-রাজশাহী এবং আড়ানী-রাজশাহীসহ বিভিন্ন রুটে মোট সাতটি বিশেষ ট্রেন রোববারের জন্য ভাড়া নিয়েছেন বিভিন্ন আসনের সংসদ-সদস্য ও দলীয় নেতারা।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, বড় ধরনের সামাজিক অনুষ্ঠানে এ ধরনের বিশেষ ট্রেন ভাড়ার রেওয়াজ ব্রিটিশ আমল থেকে চালু আছে। সিরাজগঞ্জ, নাটোর, জয়পুরহাট, সান্তাহার, চাঁপাইনবাবগঞ্জ, আড়ানী, রহনপুরসহ সাতটি স্থান থেকে রাজশাহী রুটে সাতটি স্পেশাল ট্রেন ভাড়ায় রেল বিভাগ থেকে বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে আবেদনকারীরা ট্রেনের অগ্রিম ভাড়াও পরিশোধ করেছেন। এতে রেল বিপুল পরিমাণ রাজস্ব পেয়েছে।

জি/আর