রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জনগণও দেশের উন্নয়নের অংশীদার : আশরাফ

Paris
সেপ্টেম্বর ২৫, ২০১৬ ২:০০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখা স্বপ্নের ধারাবাহিক বাস্তবায়নের অংশ হিসেবে এখন বাংলাদেশ স্বল্পোন্নত দেশের স্তর থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আজ রোববার দুপুরে সাভারে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) মিলনায়তনে ৬৩তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, ‘সুযোগ্য ও বিচক্ষণ রাজনৈতিক নেতৃত্ব, দক্ষ ও দেশপ্রেমিক সরকারি কর্মচারী এবং দেশের আপামর জনগণ এ কৃতিত্বের অংশীদার।’ দেশে জ্ঞানভিত্তিক গতিশীল দক্ষ সেবাধর্মী সিভিল সার্ভিস প্রতিষ্ঠায় বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র কাঙ্ক্ষিত ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জনপ্রশাসনমন্ত্রী।

ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির চারজন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠ পর্যায়ের নবীন কর্মকর্তা অংশ নিচ্ছেন। এর মধ্যে ৮৩ জন নারী কর্মকর্তা রয়েছেন।

বিপিএটিসির রেক্টর আ ল ম আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়