বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘জঙ্গি প্রতিরোধে নিহত পুলিশ সদস্যদের আত্মত্যাগ একটি দৃষ্টান্ত’

Paris
আগস্ট ৪, ২০১৬ ২:২৮ অপরাহ্ণ

চারঘাট প্রতিনিধি:
বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান বলেছেন, রাজধানী ঢাকার গুলশানে আর্টিজম বেকারিতে সন্ত্রাসী হামলায় এবং ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি প্রতিরোধে গিয়ে তাদের হামলায় নিহত পুলিশ সদস্যদের আত্মত্যাগ পুলিশ বাহিনীর জন্য একটি দৃষ্টান্ত।
জননিরাপত্তায় নিজ দায়িত্ব থেকে পিছ পা না হওয়ায় তাদের শহীদ হতে হয়েছে। কারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহিনী কখনও নিজেদের গুটিয়ে রাখেনি।
বৃহস্পতিবার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমীর ১৫৯তম টিআরসি ব্যাচের ছয় মাসব্যাপী প্রশিক্ষণ সমাপনি কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, মনে রাখতে হবে পুলিশ জনগণের সেবক। এই কথাটি মাথায় রেখে সব কিছুর উর্দ্ধে থেকে পুলিশ বাহিনীর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।
প্রধান অতিথির বক্তব্য প্রদানের আগে একাডেমী প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান ১৫৯তম ব্যাচের এক হাজার ৫২৭ জন প্রশিক্ষণ পুলিশ কনেস্টেবলের কুচকাওয়াজ পরিদর্শন করেন।
পরে ৬ মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণে বেস্ট একাডেমিক শিক্ষানবিশ কনেস্টেবল মিরাজুল আশরিকীন, ফিজিক্যাল ট্রেনিংয়ে খালিদ হাসান, প্যারেডে জাহিদ হাসান, অস্ত্র চালনায় জাহাঙ্গীর আলম এবং সব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় শিক্ষানবিশ পুলিশ কনেস্টেবল আবু হাসানকে পদক প্রদান করেন।
এ সময় রাজশাহীর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, রাজশাহী ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল হাবিবুল্লাহ, পুলিশ একাডেমীর অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) লোকমান হাকিম, পুলিশ সুপার (বেসিক ট্রেনিং) আনছার উদ্দিন খান পাঠান, পুলিশ সুপার (প্রশাসন) আবুল খায়ের, পুলিশ সুপার (ইনসার্ভিস ট্রেনিং) আনোয়ার হোসেন ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ উপস্থিত ছিলেন।
স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর