শনিবার , ১৩ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছয় উপজেলায় শতভাগ বিদ‌্যুৎ

Paris
আগস্ট ১৩, ২০১৬ ১২:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি খুব শিগগিরই দেশের ৪৬৫ উপজেলার শতভাগ গ্রাহককে বিদ্যুতের আওতায় আনা হবে বলে জানান।

শনিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে দেশের ছয় উপজেলার শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া, নারায়ণগঞ্জের বন্দর, চট্টগ্রামের বোয়ালখালী, কুমিল্লার আদর্শ সদর, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও নরসিংদীর পলাশের শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

এ ছাড়া তিনি পায়রা বন্দরের বহির্নোঙ্গর থেকে পণ্য খালাসের মাধ্যমে অপারেশনাল কার্যক্রম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের বাস্তবায়নাধীন সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনসহ মোট ছয়টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বিদ্যুৎ উৎপাদনের ব্যয়ের দিক তুলে ধরে বলেন, ‘আশা করি, বিদ্যুৎ ব্যবহারে সবাই একটু মিতব্যয়ী হবেন, সাশ্রয়ী হবেন। তাতে বিলও আপনাকে কম দিতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বর্তমানে দেশের ৭৮ ভাগ মানুষকে বিদ্যুতের আওতায় আনা হয়েছে। আমাদের লক্ষ্য দেশের শতভাগ মানুষকে বিদ্যুৎ দেওয়া। আমরা চাই দেশের প্রতিটি উপজেলা বিদ্যুৎ সুবিধা পাক। খুব শিগগিরই দেশের ৪৬৫টি উপজেলার শতভাগ গ্রাহককে বিদ্যুতের আওতায় আনা হচ্ছে।’

প্রসঙ্গত, ২০২১ সালের মধ্যে বাংলাদেশের সব মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকারের লক্ষ্য অর্জনের প্রচেষ্টার অংশ হিসাবে ছয় উপজেলার শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে ৫৩৫ কোটি টাকা ব্যয়ে এই বিদ্যুৎ সুবিধা দেওয়ার এই কাজ হয়েছে। এই ছয় এলাকায় গ্রাহক সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৫০ জন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আশা করছেন, ২০১৮ সালের মধ্যেই ৯৫ শতাংশ জায়গায় বিদ্যুতায়ন করা সম্ভব হবে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে প্রতি মাসে প্রায় সাড়ে তিন লাখ গ্রাহককে বিদ্যুৎ দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়