ছেলের পিটুনিতে হাসপাতালে, মরেই গেলেন সেই মা

নিজস্ব প্রতিবেদক :

মারা গেছেন রাজশাহীর সেই হতভাগা মা মালতি (৬৫)। ছেলের পিটুনিতে তার বুকের হাগ ভেঙে গিয়েছিল। মৃত্যুর আগে তো তাকে দেখতে কেউ আসেননি; পরেও আসেননি কেউ।

সোমবার (২২ মে) দিবাগত রাত ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতাল আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল নুপুর। বিষয়টি নিয়ে মঙ্গলবার (২৩ মে) রাতে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন তিনি।

ফেসবুকে তিনি লেখেন- ‘অবশেষে ২৩/০৫/২০২৩ তারিখ রাত ২টার সময় নিজ ছেলের আঘাতে আহত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের Geriatric ICU তে ভর্তি সেই মা পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে গেলেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল প্রশাসন, Pathology,  G.Surgery , NeuroSurgery,  Transfusion  Medicine বিভাগসহ সকলের আন্তরিক সহযোগিতায় Geriatric ICU এর চিকিৎসক, নার্স, ও অন্যান্য সকল স্বাস্থ্যকর্মীরা সর্বোচ্চ সেবা দিয়েছে। গত ১৬/০৫/২৩ তারিখে Geriatric ICU তে ভর্তি হবার পর থেকে সকল প্রকার খরচ, তরল খাবার, সবকিছুই আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা করেছে। Inj. Human Albumin এর মত দামী ঔষধ সরকারিভাবে সরবরাহ না থাকলেও উনাকে প্রয়োগ করা হয়েছিল।

উনার মৃত্যুতে আইসিইউর সকলেরই মন খারাপ। ভারতে বসবাসরত তার অন্য ছেলেকে খবর দেবার ব্যবস্থা নিয়েছিলাম। শেষ পর্যন্ত সেও মাকে দেখতে আসেনি। সরকারি বিধি অনুযায়ী, হাসপাতালের মর্গে উনাকে রাখা হয়েছে। ’

গত ৯ মে ছেলের মারধরে বুকের হাড় ভেঙে যায় মালতি। এলাকার লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। মুমূর্ষু অবস্থায় তিনি এতদিন আইসিইউতে ছিলেন।