বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছাত্র আন্দোলনের সফলতা চেয়ে রাবি ছাত্রলীগ নেতার পদত্যাগ 

Paris
জুলাই ১৮, ২০২৪ ২:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষার্থীদের আন্দোলনে সফলতা কামনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা পদত্যাগ করেছেন।
বুধবার (১৭ জুলাই) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। ছাত্রলীগের এই নেতা হলেন আল ফারাবি। তিনি শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমানের অনুসারী ও মাদার বক্স হলের দায়িত্বপ্রাপ্ত নেতা ছিলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানান, ভেবেছিলাম বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু ধারার রাজনীতি করে দেশ এর উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে পারবো।ইতিহাসে ছাত্ররাজনীতি সম্পর্কে যেভাবে অধ্যয়ন করেছি বা মহান রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে যা যা পড়েছি ও জেনেছি ঐভাবেই রাজনীতি চর্চা করার ইচ্ছা ছিলো। ছাত্রদের যৌক্তিক অধিকার আদায়ের জন্য একটি ছাত্র সংগঠনের সর্বদা পাশে থাকাটা কর্তব্য।
কিন্তু সাধারণ ছাত্রদের দুঃসময়ে যদি কোনো ছাত্রসংগঠনের কর্মী হয়ে পাশে থাকতে না পারি তাহলে সেই ছাত্ররাজনীতি কল্যাণকর নয় বলে মনে করি। বাংলাদেশ স্বাধীন হওয়ার পিছনে ও ৫২ এর ভাষা আন্দোলনের পিছনে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। সংগঠনকে ঘৃণা করতে পারবো না। যেদিন বাংলাদেশ এ আবারো সুষ্ঠু ধারার রাজনীতি চর্চা হবে ছাত্রলীগে সেদিন আবারো ফিরে আসবো।ততদিন পর্যন্ত ছাত্ররাজনীতির সাথে ইতি টানলাম। ছাত্রদের যৌক্তিক আন্দোলন সফল হোক, স্বার্থক হোক।
এর আগে গতকাল ১৬ জুলাই আন্দোলনকারী শিক্ষার্থীরা মাদার বক্স হলে এই নেতার কক্ষ ভাংচুর করে। এর পর তাকে আর ক্যাম্পাসে দেখা যায়নি।

সর্বশেষ - রাজশাহীর খবর