ছাত্রীকে যৌন হয়রানিকারী প্রধান শিক্ষক আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নরসিংদীর বেলাতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষককে আটক করা হয়েছে। উপজেলার চরআমলাব মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশীদকে আটক করা হয়েছে। গতকাল সোমবার (১১ মার্চ) বিকালে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন প্রধান শিক্ষকের অফিস ঘেরাও করে তাকে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানা নিয়ে যায়।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুদ্দিন ভূইয়া জানিয়েছেন, দুই বছর আগে চরআমলাব মাধ্যমিক বিদ্যালয়ে হারুন অর রশীদ প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। সোমবার (১১ মার্চ) বিকাল ৩টার দিকে  বিদ্যালয়ে অনুষ্ঠান চলার সময় ওই  ছাত্রীকে নিজ কক্ষে ডেকে যৌন হয়রানি করেন প্রধান শিক্ষক। এরপর তাকে বিষয়টি কাউকে জানাতে হুমকি দেয়।

অভিযোগ রয়েছে, দুই মাস আগেও এই ছাত্রীকে প্রধান শিক্ষক যৌন হয়রানি করে। ওই সময় লোকলজ্জার ভয়ে সে কাউকে কিছু বলেনি। কিন্তু সোমবার একই ঘটনার পুনরাবৃত্তি হলে মেয়েটি পুরো ঘটনা তার পরিবারের লোকজনকে জানায়। পরে পরিবারের লোকজন স্থানীয়দের সঙ্গে নিয়ে স্কুলে গিয়ে প্রধান শিক্ষককে আটক করে। খবর পেয়ে পুলিশ বিদ্যালয়ে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে তাকে গণপিটুনি দেওয়ার চেষ্টা করলে তাকে বাঁচাতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমশের ভূঁইয়া জামান রিটন আহত হয়।

চরউজিলাব ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বলেন, ‘খবর পেয়ে আমিসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শমসের জামান ভূঁইয়া রিটন বিদ্যালয়ে গিয়ে দেখি শতশত উত্তেজিত গ্রামবাসী  বিদ্যালয়ের  অফিস কক্ষ ঘেরাও করে রেখেছে। পরে অনেক কষ্ট করে স্থানীয়দের রোষানল থেকে তাকে উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করি।

ওসি বলেন, প্রধান শিক্ষককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে এর আগেও এই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে ভুক্তভোগী মেয়েটির পরিবারের পক্ষ থেকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। সূত্র: বাংলা ট্রিবিউন