বুধবার , ২৬ অক্টোবর ২০১৬ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছাত্রলীগের কাছে গৃহহারা, অভুক্তদের নাম চাইলেন প্রধানমন্ত্রী

Paris
অক্টোবর ২৬, ২০১৬ ৭:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজনীতি করতে হলে দেশ ও দেশের মানুষের কল্যাণের কথা সবার আগে চিন্তা করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বিকেলে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এমন কথা বলেন। বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না এবং গৃহহীন থাকবে না- এটাই সরকারের প্রধান লক্ষ্য বলেও জানান তিনি।

অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে তাঁর সরকারি বাসভবন গণভবনে যান ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় শেখ হাসিনা ছাত্রলীগ নেতাকর্মীদের লেখাপড়ায় মনোযোগী হয়ে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে উপদেশ দেন।

সরকারপ্রধান বলেন, ‘একজন রাজনৈতিক নেতা হলে দেশের কথা আগে চিন্তা করতে হবে, দেশের মানুষের কথা আগে চিন্তা করতে হবে। এই কথাটা সব সময় তোমাদের মনে রাখতে হবে। অর্থাৎ মানসিক দৈন্যতা যেন পেয়ে না বসে। ছাত্রলীগের কর্মীরা যেমন আদর্শের কর্মী হতে হবে। সেই সাথে সাথে অন্য ছেলেমেয়েরা যেন কেউ বিপথে না যায়, সেটাই দেখতে হবে। মানুষ খুন করে বেহেশতে যাওয়া যায় না, মানুষ খুন করলে দোজখেই যায়। এটাই আমাদের মনে রাখতে হবে এবং ইসলাম আমাদের সেই শিক্ষা দেয়নি যে মানুষ খুন কর। কাজেই এই পথে যেন কেউ না যায়।

বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দল গঠনে মনোযোগী হয়েছিলেন- এমন উদাহরণ তুলে ধরে শেখ হাসিনা বলেন, ছাত্রলীগের প্রতিটি সদস্যকে বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের গড়ে তুলতে হবে। লেখাপড়ার পাশাপাশি এলাকার উন্নয়নেও ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘তোমার বাড়িতে যাবে, দেখবে কোথাও কোনো মানুষ গৃহহারা আছে কি না বা ভূমিহীন আছে কি না বা কোনো মানুষ না খেয়ে কষ্ট পাচ্ছে কি না। আমি তাদের নাম চাই। তাদের হিসাব চাই। কারণ কেউ এই মাটিতে, বঙ্গবন্ধুর বাংলাদেশে একটি মানুষও না খেয়ে কষ্ট পাবে না। বঙ্গবন্ধুর বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। বঙ্গবন্ধুর বাংলাদেশে প্রত্যেকটা মানুষ তার মৌলিক অধিকার পাবে।’

বর্তমান সরকার এ দেশকে যেমন অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করেছে, তেমনি এ দেশের নাগরিক হিসেবে সবাইকে মাথা উঁচু করে বাঁচতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

সূত্র: এনটিভি

সর্বশেষ - রাজনীতি