চয়নের জঙ্গি বিরোধী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফানুস’ প্রর্দশিত হবে বুধবার

নিজস্ব প্রতিবেদক :
শাহারিয়ার চয়নের জঙ্গি বিরোধী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফানুস’ প্রর্দশিত হবে আগামীকাল বুধবার। ‘ফানুস’ চলচ্চিত্রটি বেলা ১১টায় চলচ্চিত্র উৎসবে প্রর্দশিত হবে।
12189891_877615772315640_773228107910347923_n
‘ফানুস’ চলচ্চিত্র ফানুস সম্পর্কে জানতে চাইলে তরুণ চলচ্চিত্র নির্মাতা শাহারিয়ার চয়ন সিল্কসিটি নিউজকে বলেন, শহরে ফুপুর বাড়িতে বেড়ে ওঠা এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আয়েশা। মেয়েটি ক্যাম্পাস ও আড্ডা প্রিয়। প্রায়শই কেনাকাটা ও ঘুড়াঘুড়িতে মগ্ন থাকে সে। হঠাৎ-ই ফেসবুকে একটি ছেলের সঙ্গে পরিচিত হয় মেয়েটি।
ফেসবুকে পরিচিত হওয়া সেই ছেলেটি জঙ্গি সংগঠনের সহযোগি। এ বিষয়ে মেয়েটি জানতো না। ফলে অল্প সময়ের মধ্যেই ছেলেটির সঙ্গে গভীর সম্পর্কের জালে জড়িয়ে পড়ে সে। আর ধীরে ধীরে ক্যাম্পাসে যাওয়া, বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া বন্ধ করে দেয়। একপর্যায়ে গিয়ে ঘটে একটি ঘটনা। একদিকে বন্ধু ও সহপাঠিরা মেয়েটির খোঁজ করতে শুরু করে। অপরদিকে মেয়েটি জঙ্গি সংগঠনের সক্রিয় সহযোগি হয়ে উঠে।
এভাবেই এগিয়ে যেতে থাকে মেয়েটির গল্প। বাকি গল্পটা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফানুস’ এ দেখা যাবে।
unnamed4-copy
রাজশাহীর তরুণ চলচ্চিত্র নির্মাতা শাহারিয়ার চয়ন এমনই একটি গল্প নিয়ে নির্মাণ করেছেন জঙ্গি বিরোধী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফানুস’। যা রাজশাহীর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাজশাহী ফিল্ম সোসাইটি ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির যৌথভাবে আয়োজিত তিনদিন ব্যাপী ‘জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ফিল্ম ফেস্টিভ্যালে প্রর্দশিত হতে যাচ্ছে।

 

শাহারিয়ার চয়নের প্রযোজনায় ড্রিম মেকিং প্রডাকশনের ব্যানারে নির্মাণ এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, অরণ্য কুসুম, আয়েশা সুলতানা, জিহাদ খান, মেহেদী হাসান, রকি, অন্তরা, আলভী, রাজীব, আবদুর রশীদ, সঞ্জু, শুভ, মেঘলা, গ্লোরিয়া, সূচী, জাহিদ প্রমুখ। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফানুস’র কাহিনী, চিত্রগ্রহন ও পরিচালনা করেছেন, শাহারিয়ার চয়ন। প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছে, উদীয়মান তরুণ নির্মাতা জিহাদ খান। রাজশাহীর বিভিন্ন মনোরম পরিবেশে চিত্রায়িত এ চলচ্চিত্রটির সম্পাদনা করেছেন, আহমেদ মাহফুজ। এ স্বল্পদৈর্ঘ্য চলচিত্রটির অফিসিয়াল মিডিয়া প্রমোটার, শামীউল আলীম শাওন।
স/অ