বৃহস্পতিবার , ২৫ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে ম্যানসিটি

Paris
আগস্ট ২৫, ২০১৬ ৮:৪২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফের দ্বিতীয় লেগে রোমানিয়ান ক্লাব স্টুয়া বুখারেস্টের মুখোমুখি হয়েছিল ইংলিশ জায়ান্ট দল ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে উঠার এই লড়াইয়ে দুই লেগে জিতেই (৬-০ অ্যাগ্রিগেটে) মাঠ ছাড়লো সিটিজেনরা।

 
প্রথম লেগে আতিথ্য নিয়ে বুখারেস্টকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিলো সিটিজেনরা। তবে, ফিরতি লেগে প্রতিপক্ষকে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পেয়েও বড় জয় তুলে নিতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা। বাংলাদেশ সময় পৌনে একটায় শুরু হওয়া দ্বিতীয় লেগে সিটিজেনদের কষ্টার্জিত জয় ১-০ গোলের ব্যবধানে।

২০০৯-১০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফ রাউন্ডের পর এই প্রথম বাছাইপর্বে নেমে এত বড় জয় পেলো ম্যানসিটি।

খেলার প্রথমার্ধে স্টুয়া বুখারেস্টের বিপক্ষে কোনো গোলের মুখ দেখেনি স্বাগতিকরা। রোমানিয়ান দূর্গ ভেঙে গোল আদায় করতে পারেননি ৪-১-৪-১ ফরমেশনে খেলা কোলারভ, ফার্নান্দো, নাভাস, ইয়াইয়া তোরে, ফ্যাবিয়ান ডেল্ফ, নোলিতো আর ইহেনাচোরা।

বিরতির পর ম্যাচের ৫৬ মিনিটের মাথায় প্রথম লিড নেয় ম্যানসিটি। নাভাসের অ্যাসিস্ট থেকে গোল করেন ফ্যাবিয়ান ডেল্ফ। ১-০ গোলে এগিয়ে যাবার পর আবারো অপেক্ষায় থাকতে হয় চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্ব নিশ্চিত (ততক্ষণে অনেকটাই নিশ্চিত) করা সিটিজেনদের।

প্রথম লেগে হ্যাটট্রিক করা আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোকে এই ম্যাচে মাঠে নামাননি পেপ গার্দিওলা। মাঠে নামেননি রাহিম স্টারলিংও। তারপরও ৬-০ অ্যাগ্রিগেটের সহজ জয় ম্যানসিটিকে চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে নিয়ে যায়।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা