রাজশাহী জেলা পরিষদ নির্বাচন

চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা বাদলের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদলের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বাতিল হয় বলে রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন নিশ্চিত করেছেন ।

মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবালের বাড়ি রাজশাহীর নগরীর কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকার বাসিন্দা।

নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন বলেন, নির্বাচন কমিশনের আইন অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনের আয়কর রিটার্ন দেওয়া বাধ্যতামূলক। তবে মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবালের মনোনয়নপত্রে আয়কর রিটার্ন দেয়ার বিষয়টি নিশ্চিত করেননি। এজন্য যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে অন্য তিন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ চেয়ারম্যান প্রার্থীররা হলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, দেওপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো. আক্তারুজ্জামান ও রাজশাহী জেলা বিএনপির সদস্য আফজাল হোসেন।

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজশাহীতে চেয়ারম্যান পদে চারজনসহ মোট ৬১ জন মনোনয়নপত্র দাখিল করেন। জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, আসন্ন জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র জমার শেষ দিনে ছিল গত বৃহস্পতিবার। এই নির্বাচনে লড়তে চেয়ারম্যান পদে চারজন, নয়টি সাধারণ সদস্য পদে ৩৯ জন ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন মনোনয়নপত্র জমা দেন। রবিবার যাচাই-বাছাই চলছে। আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। এছাড়া আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে। জেলার এক হাজার ১৮৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এস/ আই