শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চেন্নাই টেস্ট: ৮ উইকেটে বাংলাদেশের সংঘ ১২৬

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৩:১৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। ৪০ রানেই খুইয়ে বসে ৫ উইকেট। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় বাংলাদেশ।

সাকিব আল হাসান ও লিটন দাসের জুটিতে চেন্নাই টেস্টে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। তবে দলীয় শত রানের আগেই উইকেট বিলিয়ে দিয়ে সেই স্বপ্ন যাত্রা থামান লিটন ও সাকিব। ৯২ রানে সপ্তম উইকেটের পতন হয় বাংলাদেশের। এরপর ১১২ রানে অষ্টম উইকেটের পতন হয়। সেখান থেকে তাসকিনকে সঙ্গে নিয়ে মিরাজ আবারও হাল ধরার চেষ্টা করেন। আউট হওয়ার আগে হাসান মাহমুদ ২২ বল খেলে ৯ রান করেন।

এর আগে, ভারতকে ৩৭৬ রানে থামিয়ে দ্বিতীয় দিনের সকালেই ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে ব্যাটিং করতে নেমে বেশ বিপদেই পড়ে বাংলাদেশ। ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশি ব্যাটাররা। তাসের ঘরের মতো ধ্বসে পড়ে বাংলাদেশের ব্যাটিং অর্ডার।

লাঞ্চের আগে ২২ রানে ৩ উইকেট হারানোর পর লাঞ্চ থেকে ফিরেই সাজঘরের পথ ধরতে হয়েছে অধিনায়ক নাজমুল ইসলাম শান্তকে। খানিক পর ফিরে গেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও। তাতে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের ‍মুখে পড়ে বাংলাদেশ। ৪০ রানে ৫ উইকেট নেই বাংলাদেশের।

সেখান থেকে দলের হাল ধরেন সাকিব ও লিটন। এই জুটি পঞ্চম রান পেরোনোর পর ভাঙে জুটি। জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ২২ রানে ফেরেন লিটন। খানিক পর জাদেজার দ্বিতীয় শিকার হন ৩২ রানের ইনিংস খেলা সাকিব। তাতে দলীয় শত রানের আগেই ৭ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। ফলোঅন এড়াতে ১৭৭ করতে হবে বাংলাদেশকে।

সর্বশেষ - খেলা