‘চুজি’ থেকে সাহসী দৃশ্যে অভিনয়! বলিউডে পা রাখতেই ভোল বদল মিমির

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টলিউডের প্রথমসারির জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।  দিনে দিনে দর্শক মহলে বেড়েই চলেছে অভিনেত্রীর জনপ্রিয়তা। ইদানিং বাংলার গণ্ডি ছাড়িয়ে মায়া নগরী মুম্বাইয়ের দিকেও পা বাড়িয়েছেন অভিনেত্রী। ইতিমধ্যেই তিনি অভিনয় করে ফেলেছেন ‘পোস্ত’ ছবির হিন্দি রিমেকে।  যদিও এখনও পর্যন্ত  মুক্তির অপেক্ষায় রয়েছে মিমি অভিনীত এই সিনেমা।

বলিউডের (Bollywood) সিনেমায় অভিনয়ের পর এবার মিমির জন্য ডাক এসেছে হিন্দি ওয়েব সিরিজে (Hindi Web Series) অভিনয়ের। এই সিরিজের হাত ধরেই প্রথমবার ওটিটি প্লাটফর্মের দুনিয়ায় ডেবিউ করতে চলেছেন নায়িকা। জানা যাচ্ছে এই ওয়েব সিরিজে অভিনেত্রীর  বিপরীতে থাকছেন বলিউড অভিনেতা আলি ফাজল।

বলিউডের পা রাখার সাথে সাথে কিছুটা হলেও বদল এসেছে মিমির মধ্যে। এখন ছবি নির্বাচনের ক্ষেত্রে একটু বেশি চুজি হয়ে পড়েছেন যাদবপুরের এই তৃণমূল সাংসদ। সম্প্রতি বাংলায় দেওয়া এক সাক্ষাৎকারে নিজের মুখেই জানিয়েছেন অভিনেত্রী। এদিন অভিনেত্রীর কাছে প্রশ্ন রাখা হয়েছিল এতদিন পর তিনি কেন কাজ করছেন ওটিটি প্ল্যাটফর্মে।

এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অভিনেত্রী বলেছেন হয়তো তিনি নিজের মনের মতো চরিত্র পাননি। এরপরেই অভিনেত্রীর সংযোজন ‘আসলে আমি একটু চুজি। আমি একটা সময় বছরে চারটে ছবি করেছি’। কারণ হিসাবে অভিনেত্রী জানিয়েছেন তখন তার মনে হত তিনি সবকরবেন। কিন্তু এখন তার মনে হয় তিনি সেরা কাজটাই করবেন। একটা সময় এমন ছিল যখন পর্দায় চুমু খেতে আপত্তি ছিল মিমির।

একবার ২৪ ঘণ্টা কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন ‘আমি বরাবরই একটাই মানুষ। আমি পাল্টায়নি কিন্তু আমরা অভিনেত্রী। আমাদের যে পাত্রে ঢেলে দেওয়া হয় সেই পাত্রের আকার নেওয়াটাই কর্তব্য’। তাই অভিনেত্রীর কথায় একটা চিত্রনাট্যের প্রয়োজনে যদি এমন কিছু করতে হয় তাহলে সেটা সেই চরিত্রটা করবে সেটা আসলে তিনি নন।

মিমির সাফ কথা যদি চরিত্রটার সেই ডিমান্ড থাকে তাহলে তখন দেখা যাবে। তাই এমন যে তিনি করবেন না। অভিনেত্রীর কথায়  ‘আমার কাছে এখন গুরুত্বপূর্ণ হল চিত্রনাট্য। স্ক্রিপ্টে যেটা গুরুত্বপূর্ণ হবে সেটা যদি মনে হয় আমি করতে পারব তবেই সেই কাজটা আমি করব’। সূত্র: এবেলা