সোমবার , ৫ জুন ২০১৭ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘চিন্তা করিস না, জামিনে ছাড়া পাইছি’

Paris
জুন ৫, ২০১৭ ২:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: সিরাজগঞ্জের সাংবাদিক শিমুল হত্যা মামলার অন্যতম আসামি মেয়র মিরুর সহোদর হাবিবুল হক মিন্টু রবিবার (৪ জুন) জামিন পেয়েছেন। কারাগার থেকে বের হয়েই সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘চিন্তা করিস না।জামিনে ছাড়া পাইছি। ভয় নাই সবাই জামিন পাবে।’

জামিনে মুক্ত মিন্টুকে নিতে রবিবার কারাগারের বাইরে জড়ো হয়েছিল তার সমর্থক, স্বজন ও ভাই হাসিবুল হক পিন্টু।

সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত দ্বিতীয় আসামি মিন্টু শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই। মিরু এই হত্যা মামলার প্রধান আসামি।

গত ২৯ এপ্রিল আপিল বিভাগে আইনজীবীদের মাধ্যমে অস্ত্র মামলায় মিন্টু জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক-আল-জলিল তার ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। ওই জামিন আদেশ সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জমা দেওয়ার পর রবিবার মুক্তি পান মিন্টু।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক শিমুল মারা যান। শিমুলকে হত্যার সময় মেয়র মেরুর লাইসেন্সকৃত শটগানের পাশাপাশি মিন্টু তার অবৈধ পাইপগান দিয়ে গুলি ছোড়ে বলে মামলার চার্জশিটে উল্লেখ রয়েছে। পরবর্তীতে রিমান্ডে জিজ্ঞাসাবাদে মিন্টুর দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী গত ৭ মার্চ মেয়রের বাড়ির পেছনের ডোবা থেকে তার ব্যবহৃত অবৈধ পাইপগানটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিন্টুকে একক আসামি করে শাহজাদপুর থানায় একই দিন মামলা হয়। এ মামলায়ও সবশেষ জামিন পেলেন মিন্টু।

এর আগে একই কায়দায় উচ্চ আদালত থেকে সাংবাদিক শিমুল হত্যাকাণ্ড ও ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে অপহরণ ও নিজ বাড়িতে আটকে মারপিটের আরও দুটি মামলায় জামিন পান মিন্টু। জেলা কারাগারের ডেপুটি জেলার আবুল বাশার বাংলা ট্রিবিউনকে জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলার দ্বিতীয় আসামি মিন্টু ঘটনার প্রায় ৪ মাস পর রবিবার কারাগার থেকে জামিনে ছাড়া পান। তিনি পরপর তিনটি মামলায় উচ্চ আদালত ও সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল আদালত থেকে জামিন পেলেন।

এদিকে, মামলার অন্যতম আসামি মেয়র মিরু চিকিৎসকের পরামর্শে ও কারা কর্তৃপক্ষের অনুমতিতে বর্তমানে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছেন। সাংবাদিক শিমুল হত্যা মামলার আরও ১২ আসামি এখনও সিরাজগঞ্জ জেলা কারাগারে রয়েছেন।

অন্যদিকে গত ২ মে শিমুল হত্যা মামলায় মেয়র মিরু ও সহোদর মিন্টুসহ ৩৮ জনের নামে শাহজাদপুর আমলী আদালতে চার্জশিট জমা দেয় শাহজাদপুর থানা পুলিশ। কিন্তু সেই চার্জশিট এখনও আদালত আমলে নেননি। আগামী ১৩ জুন শাহজাদপুর আমলী আদালতে এ মামলার পরবর্তী শুনানি রয়েছে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি অপহৃত ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে উদ্ধার করার ঘটনায় শাহজাদপুর পৌর শহরের মনিরামপুরে মেয়র মিরু ও তার ভাইদের সঙ্গে স্থানীয় সরকার দলীয় নেতাকর্মীদের সংঘর্ষে পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন বগুড়া থেকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় শিমুলের স্ত্রী মেয়র মিরু ও মিন্টুসহ জ্ঞাত-অজ্ঞাত মিলে ৪০/৪২ জনের নামে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অপরদিকে, ছাত্রলীগ নেতা বিজয়ের চাচা এরশাদ আলী মেয়রের ভাই মিন্টু ও পিন্টুসহ ২০/২৫ জনের নামে আরেকটি মামলা করেন। সাংবাদিক শিমুল হত্যাকাণ্ডের ৩৫ দিন পর মিন্টুর অবৈধ পাইপগান উদ্ধার হলে পুলিশ নিজেই বাদী হয়ে মিন্টুকে একক আসামি করে অস্ত্র আইনে তৃতীয় মামলাটি দায়ের করে।

 

সূত্র: বাংলাট্রিবিউন

সর্বশেষ - জাতীয়