চার ট্রেনের ছুটি বাতিল আজ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আন্তঃনগর ট্রেনের চলাচল অব্যাহত আছে। ঈদের আগে ও পরে সকল ট্রেনের ‘অফ ডে’ (সাপ্তাহিক ছুটি) যথারীতি বলবৎ থাকলেও ঈদের আগের দিন (৩১ জুলাই) শুক্রবার কালনী, কিশোরগঞ্জ, বনলতা ও লালমনি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক অফ ডে বাতিল করা হয়েছে। ফলে আজ এসব ট্রেন চলাচল করবে।

গত ২৩ জুলাই বাংলাদেশ রেলওয়ের উপপরিচালাক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) খায়রুল কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সেখানে বলা হয়, আগামী ১ আগস্ট ঈদুল আজহা উদ্যাপন হবে। সে উপলক্ষে বর্তমানে চলাচলকারী আন্তঃনগর ট্রেনগুলো চলাচল অব্যাহত থাকবে। ঈদের আগে ও পরে সকল ট্রেনের ‘অফ ডে’ (সাপ্তাহিক ছুটি) যথারীতি বলবৎ থাকলেও ঈদের আগের দিন (৩১ জুলাই) কালনী এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক অফ ডে প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া ঈদের দিন এবং ঈদের পরের দিন সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকবে। সেই সঙ্গে ৩১ জুলাই হতে ২ আগস্ট পর্যন্ত সকল মালবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

শুক্রবার সারাদিন ঢাকা থেকে মোট ১২টি আন্তঃনগর ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে। এর আগে করোনাকালীন সাধারণ ছুটি শেষে সরকারি নির্দেশে গত ৩১ মে থেকে বিভিন্ন রুটে ১৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করেছে।

 

সুত্রঃ জাগো নিউজ