চারঘাটে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেলো দুর্বৃত্তরা, জানেনা বন বিভাগ

চারঘাট প্রতিনিধি:
রাজশাহীর চারঘাটে ঘুর্নিঝড় আম্পানের কবলে সরকারী গাছ ভেঙ্গে পড়লেও খোজ রাখেননি বন বিভাগ। ফলে ভেঙ্গে পড়া লক্ষাধিক টাকা মুল্যের গাছ গুলো রাতের আধারে কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে চারঘাট-বাঘা মহাসড়কের রাওথার বিল, হাজ্বির ঢালানসহ কয়েকটি স্থানে দেখা গেছে গাছ কেটে ফেলার চিহৃ। তবে গাছ কেটে নিয়ে যাওয়া বা ভেঙ্গে পড়ার খবর জানেন না উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা এবিএম আব্দুল্লাহ।

জানা যায়, বুধবার রাতে ঘুর্নিঝড় আম্পানে কবলে পড়ে চারঘাট-বাঘা মহাসড়কের পাশে লাগানো সরকারী কয়েকটি গাছ ভেঙ্গে পড়ে। তাৎক্ষনিক সময়ে রাতের আধারে ভেঙ্গে পটড়া প্রায় লক্ষাধিক টাকা মুল্যের কয়েকটি গাছ কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। তবে বন বিভাগের লোকজন দুপুড় গড়িয়ে গেলেও গাছের বিষয়ে যায়নি ঘটনাস্থলে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি সিল্কসিটিনিউজের প্রতিবেদককে জানান, ঝড়ে পড়া গাছের ডালপালা কেটে নিয়ে যাওয়া ছাড়াও করাত দিয়ে টুকরো টুকরো করে লক্ষাধিক টাকা মুল্যের গাছ গুলো রাতের আধারে নির্বাচরে কেটে নিয়ে যাওয়া হয়েছে। সকাল গড়িয়ে দুপুর পেরিয়ে গেলেও আসেননি কোন বন কর্তকর্তা।

বিষয়টি সম্পর্কে উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা এবিএম আব্দুল্লঅহর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি বলেন, আমি রাজশাহীতে আমার বাসায় আছি। আমার জানামতে কোথাও কোন ধরেেনর গাছ ভেঙ্গে পড়েনি।

পরে এ প্রতিবেদকের কাছে গাছ ভেঙ্গে পড়া ও কেটে নিয়ে যাওয়ার ছবি আছে জানালে তিনি বলেন, আমি খোজ নিয়ে জানাতে পারবো।

অন্য দিকে এমন দুর্যোগ মহুর্তে আপনি ষ্ট্রেশনে না থেকে রাজশাহী শহরে অবস্থান করা উচিত কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি কি করবো বলে ফোন রেখে দেন।

স/অ

আরো পড়ুন …

চাল বিতরণে অনিয়ম, চারঘাট ইউপি সদস্যসহ তিনজন বরখান্ত