নিজস্ব প্রতিবেদক:

চারঘাটের পল্লী চিকিৎসক আব্দুল মান্নান হত্যাকারীদের বিচার দাবিতে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে পরিবারবর্গ ও গ্রামবাসী মানববন্ধন করেছেন। আজ শনিবার সকাল ১১ টায় এ কর্মসুচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন পল্লী চিকিৎসক আব্দুল মান্নানের ছেলে মাইনুল হোসেন (লিপন), মোহাম্মদ মাহিন হোসেন (লিমন),  ইউপি সদস্য সাবদুল ইসলাম, এরাকাবসীর মধ্যে মোঃ বারিক, আলমগীর হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, চারঘাটের পল্লী চিকিৎসক আব্দুল মান্নানের হত্যার বিচার চাই, ফাঁসি চাই। হত্যার দীর্ঘ ৬ মাস পার হলেও চারঘাট থানা পুলিশ হত্যাকাণ্ডের প্রকৃত আসামিদের আজ পর্যন্ত সনাক্ত করতে পারেনি। চারঘাট থানার ওসি মাদক, চোরা কারবারিদের সাথে লিপ্ত হওয়ার কারণে হত্যার সাথে জড়িত আসামিদের গ্রেফতার করছেন না। ওসির পশ্রয়ে চারঘাট থেকে রাজশাহী শহরে মাদক পাচার হচ্ছে।

প্রসঙ্গত গত ২২ এপ্রিল ইফতারের আগে বা পরে নিজ বাড়ি সংলগ্ন ফসলি জমিতে বিষপ্রয়োগ করার সময় কেবা কারা ধারালো অস্ত্র দ্বারা গলা কেটে হত্যা করেপল্লী চিকিৎসক আব্দুল মান্নানকে। এই খুনের বিষয়ে চারঘাট মডেল থানায় মোঃ রবিউল ইসলামকে আসামি করে এবং আরো অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চারঘাট থানায় একটি হত্যা মামলা করা হয়। অদৃশ্য কারণে মামলার ছয় মাস অতিবাহিত হলেও মামলাটির অগ্রগতি না থাকায় এবং চারঘাট থানা পুলিশের গাফলতির কারণে কারণে পরবর্তীতে কোর্টের মাধ্যমে পিবিআইকে মামলার তদন্ত হস্তান্তর করা হয়। মামলা হস্তান্তরের প্রায় সাড়ে চার মাস পার হলেও আজ পর্যন্ত হত্যার রহস্য খুঁজে পাইনি পিবিআই। রাজশাহী পিবিআই মামলা তদন্তে কোন অগ্রগতি দেখাতে পারেনি। পিবিআই মামলার প্রকৃত আসামিদের খুঁজে বের করতে না পারলে ব্যর্থতার দায় নিয়ে রাজশাহী পিবিআই’র অতিরিক্এত পুলিশ সুপার আবুল কালাম আজাদের পদত্যাগও দাবি করেন বক্তারা।

এছাড়াও অনতিবিলম্বে হত্যার সাথে জড়িত প্রকৃত আসামিদের খুঁজে বের করে বিচারের আওতায় এনে ফাঁসি কার্যকর করতে হবে অন্যথায় জনগণকে সাথে নিয়ে পুলিশের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি দেয়া হয়।

স/আর