চাকরি রাজস্ব খাতে হস্তান্তর করার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:


বাংলাদেশ সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করার দাবিতে মানববন্ধন করছে সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ।

রোববার (২৪ অক্টোবর) বেলা ১১ টায় রাজশাহী নিউ গভ. ডিগ্রী কলেজের সামনে বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে নিয়ে অংশ নেন কর্মচারী ইউনিয়নের সদস্যরা। মানববন্ধন থেকে জানানো হয়- সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকুরী নিয়মিত ও রাজস্ব খাতে স্থানান্তর করা ও চাকুরী নিয়মিত করনের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন ভাতা প্রদান করা।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, চাকরি স্থায়ীকরণের বিষয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হলেও সরকারি পর্যায়ে থেকে এখনো পর্যন্ত কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বর্তমানে সাধারণ কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। এটি অনন্ত বর্তমান সরকার ক্ষমতায় থাকাকালীন এটি মেনে নেওয়া যায় না। তাই যতদিন চাকুরি স্থায়ীকরন করা না হবে ততদিন অান্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন অন্দোলনরতরা।

এসময় উপস্থিত ছিলেন, সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারী ইউনিয়নের রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারী ইউনিয়নের নিউ গভ. ডিগ্রী কলেজ শাখার সাধারণ সম্পাদক মহসিন, সাংগঠনিক সম্পাদক জয়নাল অাবেদীন সহ অনন্যরা।

স/আ