চাকরি ছাড়লেন বাংলাদেশের বোলিং কোচ গিবসন

২০২০ সালের জানুয়ারিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন। তবে চলতি মাসে বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের আগে বিসিবির সঙ্গে চুক্তি নবায়ন করেননি গিবসন। বাংলাদেশের চাকরি ছেড়ে তিনি পাকিস্তান সুপার লিগে যোগ দিয়েছেন।

পিএসএলের দল মুলতান সুলতানসের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গিবসন। বুধবার রাতে মুলতান সুলতানস এক টুইট বার্তায় জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে সফল সময় কাটানো ওটিস গিবসন আমাদের সহকারী ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন।’

গিবসনের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আগামী ২০ জানুয়ারি বিসিবির সঙ্গে দুই বছর পূরণ হয়ে যাবে গিবসনের। বাংলাদেশের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন দায়িত্ব হাতে নিয়ে ফেলেছেন এ ক্যারিবীয় কোচ।

২০০৭ সালে অবসরের পর থেকেই যুক্ত আছেন কোচিংয়ে। বেশ হাই-প্রোফাইল কোচও তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। বোলিং কোচ ছিলেন ইংল্যান্ডের। বঙ্গবন্ধু বিপিএলের গেল আসরে তিনি কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ