চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে ইবিতে কর্মবিরতি

সিল্কসিটিনিউজ ডেস্ক

চাকরির বয়সসীমা ৬০ থেকে ৬২ বছরে উন্নীত করাসহ তিন দফা দাবিতে কর্মবিরতি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা।

বুধবার (২২ জুন) কর্মকর্তা সমিতির উদ্যোগে সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

তাদের অন্য দাবিগুলা হলো- কর্মঘণ্টা সকাল ৯টা থেকে বিকেল ৪টার পরিবর্তে ৮টা থেকে ২টা পর্যন্ত নির্ধারণ এবং সহকারী রেজিস্ট্রার ও সমমান পদের প্রারম্ভিক বেতন ৩৫ হাজার ৫০০ ও উপ-রেজিস্ট্রার ও সমমান পদ ৫০ হাজার টাকা নির্ধারণ করতে হবে।

কর্মসূচিতে কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম এমদাদুল আলম, সহ-সভাপতি রুহুল আমিন, মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটসহ শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলন। দাবি মানা না হলে তারা লাগাতার কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম এমদাদুল আলম বলেন, আমরা দীর্ঘদিন থেকে এই দাবিগুলা জানিয়ে আসছি। উপাচার্য আমাদের আশ্বস্ত করেছিলেন বলেই কর্মসূচি স্থগিত করেছিলাম। কিন্তু তিনি বিষয়টি অস্বীকার করায় আমরা হতাশ হয়ে আবারও কর্মসূচি শুরু করেছি। দাবি মানা না হলে কর্মসূচি চালিয়ে যাবো।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, বয়স বৃদ্ধির বিষয়টি আমাদের হাতে নেই। আমরা সর্বোচ্চ রাষ্ট্রপতির কাছে সিন্ডিকেটের সিদ্ধান্ত লিখে পাঠাত পারি। তিনি অনুমোদন দিলে তবেই সম্ভব।

তিনি আরও বলেন, আমার কাছে এটি বাস্তবায়নের ঘোষণা চাওয়া অযৌক্তিক। এ বিষয়ে এর আগে একটি কমিটি করে দেওয়া হয়েছিল, কমিটি প্রতিবেদন দিয়েছে। আগামী সিন্ডিকেটে বিষয়টি নিয়ে আলোচনা করবো।

 

 

সুত্রঃ জাগো নিউজ