বুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসারের অপসারণ দাবি

Paris
সেপ্টেম্বর ৪, ২০২৪ ১২:৪২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সল ও অফিস সহায়ক মো. হাসিব আহম্মদ রজবের বিরুদ্ধে নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ছাত্রীদের কুপ্রস্তাবের অভিযোগ এনে তাদের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বৈষম্য বিরোধী সাংস্কৃতিক শিল্পীবৃন্দ। মঙ্গলবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাবে এই দাবি জানান তারা।

এ সময় সংবাদ সম্মেলনে সাধনা শিল্পী গোষ্ঠির পরিচালক সংগীত শিল্পী এহতেশাম উল বাবলু লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সল ও অফিস সহায়ক মো. হাসিব আহম্মদ রজব দায়িত্বের অপব্যবহার, মনগড়া ভুয়া বিল তৈরীর মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ প্রতিষ্ঠানে মাদক সেবন ও ছাত্রীদের কুপ্রস্তাবসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছেন। আর তাই আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তাদের অপসারণের দাবী জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

তিনি আরো বলেন, প্রকৃত গুণীদের বাদ দিয়ে নিজের ইচ্ছেমত গুণী নির্বাচন ও প্রকৃত দু:স্থ্য সাংস্কৃতিক শিল্পীদের বঞ্চিত করে স্বচ্ছল শিল্পীদের সহযোগীতা করায় মনগড়া এডহক কমিটি ও পূর্বের সকল নিয়োগ কাতিল করা, প্রকৃত সাংস্কৃতিক শিল্পীদের সম্বন্বয়ে নতুন কমিটি গঠন, সাংস্কৃতিক শিল্পীদের নায্য সম্মান ও সম্মানী প্রদাণ, ইসলামিক শিল্পীদের সমান সুযোগ নিশ্চিত করাসহ মোট ১৩ দফা দাবি পেশ করেন বৈষম্য বিরোধী সাংস্কৃতিক শিল্পী সমাজ। অন্যথায় বৃহৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে নৃত্য শিল্পী সাবিনা ইয়াসমিন বলেন, ৪/৫ মাস আগে ঢাকা থেকে শিল্পকলাতে কয়েকজন শিল্পী আসার কথা বলে অফিস সহায়ক মো. হাসিব আহম্মদ রজব ফোনে আমাকে তাদেও মনোরঞ্জনের জন্য কয়েকজন মেয়ে শিল্পী সরবরাহের জন্য বলেন। যা অত্যন্ত লজ্জাজনক। আর তাই এমন অফিসারদের চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমী থেকে অপসারণ চান শিল্পীরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, প্রবীণ শিল্পী রফিকুল ইসলাম বাবু, নৃত্য শিল্পী সাবিনা ইয়াসমিন, জেলা শিল্পকলা একাডেমীর নৃত্য ও অভিনয় শিল্পী মোহাম্মদ আলী, ইসলামিক শিল্পী আব্দুর রাজ্জাক, গণ অধিকার পরিষদের জেলা সভাপতি ওয়াহেদুজ্জামান সায়েম।

সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন স্তরের শিল্পীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর