চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য ধ্বংস

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জজশিপ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসিতে বিচারাধীন ও নিষ্পত্তিকৃত বিভিন্ন মামলার আলামত আদালতের নির্দেশে ও কোর্ট পুলিশের উদ্যোগে রোড রোলার দিয়ে পিষে ও আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আলামতসমূহের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও অন্যান্য নিষিদ্ধ সামগ্রী।

কোর্ট পুলিশ পরিদর্শক মো. শহিদুল্লাহ জানান, ধ্বংসকৃত আলামতের মধ্যে রয়েছে- ৮ হাজার ১৬৪ বোতল ফেনসিডিল, ৮ কেজি ৮২৭ গ্রাম হেরোইন, ৩৫ হাজার ৪৯৫ পিস ইয়াবা, ১৭৫ কেজি ৯০৮ গ্রাম গাঁজা, ৬৮৩.৩৫ লিটার চোলাই মদ, ৮৮৩ বোতল ও ৬৮ লিটার বাংলা (দেশী) মদ, ৫ বোতল বিদেশী মদ, ১৩৭.৫ লিটার মদ তৈরির উপকরণ, ৬২ কেজি ভারতীয় বিড়ির মসলা, ৩৭ কেজি বিড়ির পলিপ্যাক ও ২৩৮ লিটার আমগাছে প্রয়োগ নিষিদ্ধ ভারতীয় হরমোন ‘কালটার’। তিনি আরও জানান, জেলার ৫ থানা ও গোয়েন্দা পুলিশ বিভিন্ন সময় বিভিন্ন মামলায় মাদকসহ এসব মালামাল জব্দ করে। বিচারধীন মামলার নমুনা আলামত রাখা হয়েছে।

আলামত ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ মোহা.আদীব আলী, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুমার শিপন মোদক, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট নুরুজ্জামান সরকার, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, ফজল-ই-খুদাসহ অনান্য বিচারক ও পুলিশ কর্মকর্তারা। ধ্বংস কার্যক্রম তদারকি করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু কাহার ও মো. হুমায়ুন কবির।

স/রি