বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে দুজনের যাবজ্জীবন

Paris
জুন ১৩, ২০২৪ ৯:৪৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে চার বছর আগে দায়ের একটি মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাস কারাদণ্ডের আদেশ দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক মো: রবিউল ইসলাম এ রায় দেন। রায় ঘোষনার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডিতরা হল- ইসলামপুর তেররশিয়া মোকসেদ মন্ডলপাড়ার ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাহুল হক (৩৯) ও সূর্যনারায়ণপুর মন্ডলপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৮)।

মামলা চলাকালে এক আসামী দন্ডিত রবিউলের ছোটভাই আবু হুরায়রা বাবু মারা যায় ও অপর আসামী মহারাজপুরের ভাগ্যবানপুর মন্ডলপাড়ার গোলজার মন্ডলের ছেলে কামাল আলীকে বেকসুর খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবু জানান, ২০২০ সালের ১২ এপ্রিল মহারাজপুরের জোড়বকুলতলা গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল। অভিযানে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’ সিলযুক্ত চটের বস্তা থেকে প্লাষ্টিকের বস্তায় ভরার সময় ৩০০ বস্তাভর্তি ১৫ টন চালসহ গ্রেপ্তার হন মেসবাহুল ও রবিউল।

এ ঘটনায় ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন ডিবির উপ-পরিদর্শক আবর্দুাহ জাহিদ। মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির উপ-পরিদর্শক আসগার আলী ২০২০ সালের ২৯ জুলাই অভিযোগপত্র জমা করেন।বিশেষ ক্ষমতা আইনে দুজনের যাবজ্জীবন

সর্বশেষ - আইন আদালত