চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ প্রশিক্ষণ কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে “গতিসীমা মেনে চলি সড়ক দূর্ঘটনা রোধ কি” শ্লোগানকে সামনে রেখে সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবী গাড়ী চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২০ জুন সকাল সাড়ে ১০ টার দিকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় শাহ্ নেয়ামতুল্লাহ কলেজের হল রুমে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিআরটিএ সহকারী পরিচালক শাহজামান হকের সভাপতিত্বে সচেতনতা বৃদ্ধিমূলক বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক ও ( শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্র নাথ উরাঁও, সদর ট্রাফিক ইন্সপেক্টর আনিসুজ্জামান, বিআরটিএ সহকারী মোটরযান পরিদর্শক আবু হুজাইফা, শাহ নেয়ামতুল্লাহ কলেজের সাবেক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শরিফুল ইসলাম।

সহকারী পরিচালক শাহজামান জানান, বিআরটিএ প্রশিক্ষণে নিরাপদ সড়কের গুরুত্ব এবং সড়ক দুর্ঘটনার কারণ ও প্রতিকার সম্পর্কে ধারণা। সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ এবং শাস্তিমূলক ব্যবস্থা। ভারি যানবাহন চালকদের পরিস্কার পরিচ্ছন্নতা স্বাস্থ্যঝুঁকির প্রাথমিক চিকিৎসা বিষয়ক ড্রাইভিং লাইসেন্স সড়কের পারর্কিং ধারণাসহ ৯৯ জনকে বিভিন্ন বিষয়ে শহরের ট্রাক টার্মিনালে প্রশিক্ষণ দেয়া হয়।

এস/আই